ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

চালের দাম কেজিতে বেড়েছে ৫ টাকা, বিপাকে নিম্ন আয়ের মানুষ

পটুয়াখালী (উপকূল) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৪, ১৭ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৩:০৭, ১৭ জানুয়ারি ২০২৪
চালের দাম কেজিতে বেড়েছে ৫ টাকা, বিপাকে নিম্ন আয়ের মানুষ

পটুয়াখালীতে এক সপ্তাহের ব্যবধানে চালের দাম কেজিতে ৫ থেকে ৭ টাকা বেড়েছে। এতে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষজন। চালের বাজার নিয়ন্ত্রণে সরকারকে কার্যকরী পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছেন তারা।

বুধবার (১৭ জানুয়ারি) সরেজমিনে উপজেলা শহরের খুচরা ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা যায়, প্রতি কেজি মোটা চাল ৫৭ টাকা, পাইজাম ৫৩ টাকা, স্বর্ণা ৪৮ টাকা, মিনিকেট ৭০ টাকা ও ২৮-বালাম ৫৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

তারা দাবি করেন, খুচরা ব্যবসায়ীরা না, চালের দাম বাড়িয়েছেন মিলাররা।

পটুয়াখালী নিউমার্কেট এলাকায় চাল কিনতে আসা মাসুদ মিয়া বলেন, গত সপ্তাহে মিনিকেট চাল কিনেছি ৬৫ টাকা কেজি দরে। এই সপ্তাহে ৫ টাকা বেড়ে ৭০ টাকা কেজিতে কিনতে হয়েছে। এ যেন মগের মুল্লুক হয়ে গেছে।

কলাপাড়ার মাছ বাজার এলাকায় চাল কিনতে আসা মোসলেম মিয়া বলেন, গত সপ্তাহে মোটা চাল কিনেছি ৫২ টাকা কেজি। আজ কিনলাম ৫৭ টাকায়। সরকারের প্রতি আবেদন, চালের বাজার নিয়ন্ত্রণ রাখতে যেন কার্যকরী পদক্ষেপ নেওয়া হয়।

খুচরা চাল বিক্রেতা মিলন মিয়া বলেন, আমরা তো দাম বাড়ানোর কেউ না। বেশি দামে কিনতে হয়েছে, তাই বেশি দামে বিক্রি করছি। মূলত মিলাররা মজুদ করে অতিরিক্ত মুনাফা লাভের আশায় বেশি দামে চাল বিক্রি করছে।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহাঙ্গীর হোসেন বলেন, আমরা ইতিমধ্যে বাজার মনিটরিং শুরু করেছি। যদি কেউ বেশি দামে চাল বিক্রি করে তার বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

ইমরান/কেআই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়