ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে সেই প্রধান শিক্ষককে বদলি 

নরসিংদী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৭, ২৯ জানুয়ারি ২০২৪   আপডেট: ২১:৩৯, ২৯ জানুয়ারি ২০২৪
শিক্ষার্থীদের আন্দোলনের মুখে সেই প্রধান শিক্ষককে বদলি 

নরসিংদী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিউলি আক্তার

নরসিংদী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিউলি আক্তারকে বদলি করা হয়েছে। স্কুলটির শিক্ষার্থীদের তিন দিন ধরে করা বিক্ষোভের কারণে তাকে বদলি করা হয়েছে বলে সোমবার (২৯ জানুয়ারি) সন্ধ্যায় নিশ্চিত করেছেন নরসিংদীর জেলা শিক্ষা অফিসার মোবারুল ইসলাম। এর আগে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের এক প্রজ্ঞাপনে গাজীপুরের কালীগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বদলি করা হয় শিউলি আক্তারকে।

আরও পড়ুন: নরসিংদীতে প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

জেলা শিক্ষা অফিসার মোবারুল ইসলাম বলেন, গত কয়েকদিন ধরে নরসিংদী বালিকা উচ্চ বিদ্যালয় শিক্ষার্থীরা প্রধান শিক্ষকের অপসারণ চেয়ে আন্দোলন করছিলেন। এ ঘটনার তদন্ত করে রিপোর্ট ঢাকায় পাঠানো হয়। আজকে শিক্ষা অধিদপ্তর থেকে একটি প্রজ্ঞাপনের মাধ্যমে প্রধান শিক্ষককে গাজীপুরের কালিগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বদলি করা হয়। 

নরসিংদী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, প্রধান শিক্ষক শিউলি আক্তার বিভিন্ন সময় শিক্ষার্থীদের সঙ্গে অসদাচরণ করেন। গত বৃহস্পতিবার এসএসসি পরীক্ষার্থীদের পূর্ব নিধারিত বিদায় অনুষ্ঠান হওয়ার কথা ছিল স্কুলে। কিন্তু প্রধান শিক্ষক শিউলি আক্তার বিদায় অনুষ্ঠান উপলক্ষে আগত শিক্ষার্থীদের অনুষ্ঠান স্থলে যেতে দেননি। শিক্ষার্থীদের প্রতিবাদের কারণে পরে তিনি অনুষ্ঠান স্থলে ঢুকতে দিলেও ৫ মিনিট পর অনুষ্ঠান শেষ করে দেন। এতে শিক্ষার্থীরা ক্ষিপ্ত হয়। এসময় প্রধান শিক্ষক ব্যবহারিক পরীক্ষায় মার্ক কমিয়ে দেওয়াসহ বহিষ্কার করার হুমকি দেন। এরপরই এসএসসি পরীক্ষার্থীরা প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে স্কুল প্রাঙ্গনে আন্দোলন শুরু করে। শিক্ষার্থীরা রাত ৮ট পর্যন্ত প্রধান শিক্ষককে স্কুলে অবরুদ্ধ করে রাখে। পরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আসমা সুলতানা নাসরিন এসে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে শিক্ষার্থীরা আন্দোলন তুলে নেয়।

প্রধান শিক্ষকের বিরুদ্ধে কোনো ব্যবস্থা প্রশাসন না নেওয়ায় আজ সোমবার এসএসসি পরিক্ষার্থীরা স্কুলে এসে বিভিন্ন শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের নিয়ে বিক্ষোভ মিছিল বের করে। পরে স্কুলের প্রধান ফটকের সামনে অবস্থান কর্মসূচি শুরু করে শিক্ষার্থীরা। প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে এসময় তাদের বিভিন্ন স্লোগান দিতে শোনা যায়। 

হৃদয়/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়