ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক

রুট পারমিট ছাড়া গাড়ি ঢুকলেই ডাম্পিং

নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৯, ৪ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ০৯:২০, ৪ ফেব্রুয়ারি ২০২৪
রুট পারমিট ছাড়া গাড়ি ঢুকলেই ডাম্পিং

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মাহমুদুল হক ঘোষণা দিয়েছেন, রুট পারমিট ছাড়া কোনো গাড়ি নারায়ণগঞ্জে ঢুকবে না।
নারায়ণগঞ্জ শহরের ফুটপাত দখল ও যানজট নিরসনে করণীয় শীর্ষক গোলটেবিল বৈঠকে এ ঘোষণা দেন তিনি। শনিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের উদ্যোগে এ গোলটেবিল বৈঠকের আয়োজন করা হয়। সেখানে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান। তার সামনেই অনুমোদনহীন যানবহান নিয়ে এমন হ দেন মাহমুদুল হক।
মাহমুদুল হক বলেন, আমি বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) কমিটি করে দিয়েছি। নারায়ণগঞ্জে কতটি গাড়িকে রুট পারমিট দেওয়া যায় এবং কতগুলো দেওয়া হয়েছে- এটা নিয়ে আমরা কাজ করছি। গত পাঁচ মাসে সাড়ে চারশো গাড়িকে জরিমানা করা হয়েছে। শহরে অবৈধ স্ট্যান্ড আমরা থাকতে দেব না। রবিবার (৪ ফেব্রুয়ারি) আমাদের টিম যাবে। 

চাষাঢ়া থেকে ঢাকায় যাওয়ার রাস্তাটায় দ্রুত কাজ শুরু করবেন জানিয়ে ডিসি বলেন, অটোরিকশার ব্যাটারি কোথায় চার্জ দেওয়া হচ্ছে এবং বিক্রি হচ্ছে এটার খবর দিন। আমাদের কঠোর হওয়া ছাড়া উপায় নেই। এই মিটিং চলাকালীন হয়ত আরও একশো অটো শহরে ঢুকেছে। আমরা এই কারখানাগুলোই বন্ধ করে দেব যেখানে অটোরিকশা তৈরি হয়।

তিনি আরও বলেন, গাড়ির মালিক নারায়ণগঞ্জের না হলে মানুষের চলাচল বিঘ্নিত করে যাত্রী তুলবে এটা মেনে নেওয়া যায় না। আমি অনুরোধ করবো এদের আইডি কার্ড নিতে। এদের মধ্যে নারায়ণগঞ্জের কয়জন আছে এটা আমাদের দেখতে হবে৷ নারায়ণগঞ্জের মানুষ হলে, অবশ্যই পুনর্বাসন করা হবে। এ জেলার বাইরের লোক এসে রাস্তা দখল করে বিজনেস করবে এটা হতে দেওয়া যায় না।

আলোচনায় আরও অংশ নিয়েছিলেন, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান, নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান, সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভি, অতিরিক্ত পুলিশ সুপার (ভারপ্রাপ্ত পুলিশ সুপার) আমির খসরু, জেলা পরিষদের চেয়ারম্যান চন্দন শীলসহ অনেকে।

এই গোলটেবিল বৈঠকে সভাপতিত্ব করেন নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি আরিফ আলম দীপু।

/লিপি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়