ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

স্মার্ট নাগরিক হিসেবে শিক্ষার্থীদের গড়ে তুলতে হবে: দুদক মহাপরিচালক

লক্ষ্মীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৫, ১১ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৫:৪৫, ১১ ফেব্রুয়ারি ২০২৪
স্মার্ট নাগরিক হিসেবে শিক্ষার্থীদের গড়ে তুলতে হবে: দুদক মহাপরিচালক

দুর্নীতি দমন কমিশনের (দুদক) মহাপরিচালক সৈয়দ ইকবাল হোসেন বলেছেন, ‘ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার মিশন ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন করেছেন। এখন তার নেতৃত্বে আমরা স্মার্ট বাংলাদেশের স্বপ্ন দেখছি। কোনো জাতি শিক্ষা ছাড়া উন্নতি করতে পারেনি। উন্নত বাংলাদেশ গড়তে সুশিক্ষায় সবাইকে শিক্ষিত হতে হবে। স্মার্ট জাতি ও নাগরিক হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে। এতে ২০৪১ সালের মধ্যে আমরা স্মার্ট বাংলাদেশ হিসেবে প্রতিষ্ঠিত হতে পারবো।’

রোববার (১১ ফেব্রুয়ারি) দুপুরে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার বামনী ইউনিয়নের শামছুন্নাহার উচ্চ বিদ্যালয়ের এসএসসি ও আল আরাফাহ দাখিল মাদরাসার দাখিল পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সৈয়দ ইকবাল হোসেন শিক্ষকদের উদ্দেশ্য করে বলেন, শিক্ষকরা হলেন শিক্ষার্থীদের পথ প্রদর্শক। এমনভাবে শিক্ষার্থীদের শিক্ষা দিতে হবে যেন আপনারা তাদের আদর্শ হয়ে থাকেন। শিক্ষার্থীদের স্বপ্ন দেখাতে হবে। শ্রেণিকক্ষে পাঠদানের পাশাপাশি তাদেরকে প্রতিষ্ঠিত হওয়ার স্বপ্ন দেখাবেন।  

মাদক নিয়ে তিনি বলেন, মাদককে না বলুন। গ্রামেগঞ্জে মাদক ছড়িয়ে পড়েছে। মাদক রোধে সংশ্লিষ্ট প্রশাসনকে জোরালো ভূমিকা রাখতে হবে। একটি চক্র মাদকের মাধ্যমে শিক্ষার্থীদের বিপদগামী করার চেষ্টা করছে। শিক্ষার্থীদের মাদকের গ্রাস থেকে রক্ষা করতে হবে। অন্যায় আর অনিয়মের বিরুদ্ধে শিক্ষার্থীদের কথা বলতে হবে। 

বিদ্যালয় ও মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি বেল্লাল হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- রায়পুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশিদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা বিনতে আমিন, রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিন ফারুক মজুমদার, রুস্তম আলী ডিগ্রী কলেজের অধ্যক্ষ ছাইফ উদ্দিন, ফরিদা ইয়াসমিন, বামনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাফাজ্জল হোসেন মুন্সি ও সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন আরিফ প্রমুখ।

জাহাঙ্গীর/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়