ঢাকা     রোববার   ১৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১ ১৪৩১

গাজীপুরে শ্রমিক নিহতের ঘটনায় কারখানায় ভাঙচুর, থানায় অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৭, ২৪ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২১:৩৩, ২৪ ফেব্রুয়ারি ২০২৪
গাজীপুরে শ্রমিক নিহতের ঘটনায় কারখানায় ভাঙচুর, থানায় অভিযোগ

গাজীপুর মহানগরীর কুনিয়া তারগাছ এলাকায় সিটি করপোরেশনের ময়লাবাহী ট্রাক চাপায় পোশাক শ্রমিকের মুনিয়া বেগমের (৩০) মৃত্যুর ঘটনায় উত্তেজিত শ্রমিকরা স্থানীয় পদ্মা শাতিল আরব ফ্যাশন্স লিমিটেড এবং পদ্মা অ্যাপারেলস ইন্ডাস্ট্রিজ লিমিটেড কারাখানায় ভাঙচুর করেছে। এ ঘটনায় কারখানার প্রশাসনিক ব্যবস্থাপক (ম্যানেজার) জুয়েল বাদী হয়ে নাম না জানা ব্যক্তিদের অভিযুক্ত করে শনিবার (২৪ জানুয়ারি) সন্ধ্যায় গাছা থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

আরও পড়ুন: গাজীপুরে সড়ক দুর্ঘটনায় শ্রমিক নিহত, মহাসড়ক অবরোধ

জানা যায়, আজ শনিবার সকাল পৌনে ৮টার দিকে মহানগরীর কুনিয়া (বড়বাড়ি) এলাকায় ময়লাবাহী ট্রাক চাপায় নারী শ্রমিক মুনিয়া নিহত হন। এর জেরে উত্তেজিত শ্রমিকেরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। এক পর্যায়ে তারা পাশের পদ্মা শাতিল আরব ফ্যাশন্স লিমিটেড এবং পদ্মা অ্যাপারেলস ইন্ডাস্ট্রিজ লিমিটেড কারাখানায় প্রবেশ করে ভাঙচুর করে। 

পরিচালক জাবেদ হোসাইন ভূইয়া জানান, গাড়িচাপায় শ্রমিক নিহতের পরই আন্দোলনরত কিছু শ্রমিক পুলিশের ধাওয়া খেয়ে আমাদের কারখানার প্রধান ফটক ভেঙে ভেতরে প্রবেশ করে। তারা কারখানায় কর্মরত শ্রমিকদের কাজ বন্ধ করে বিক্ষোভে অংশ নিতে বলেন। কারখানার দায়িত্বপ্রাপ্ত নিরাপত্তা কর্মীরা বাধা দিলে উত্তেজিত শ্রমিকেরা কারখানায় ইট-পাটকেল নিক্ষেপ করে দরজা ও জানালার গ্লাস ভাঙচুর করে। এসময় কারখানার ভেতরে পার্কিংয়ে থাকা ৩টি পিকআপ, প্রাইভেটকার এবং মাইক্রোবাসসহ বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর করে তারা। আমরা একটা অভিযোগ দিয়েছি থানায়। মামলার প্রক্রিয়াও চলমান রয়েছে। 

আরও পড়ুন: ৪ ঘণ্টা পর সচল ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) গাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম বলেন, শ্রমিক নিহতের ঘটনায় উত্তেজিত শ্রমিকেরা গাড়িতে আগুনসহ আশপাশের কয়েকটি কারখানায় ভাঙচুর করেছেন। এ ঘটনায় একটি কারখানা থেকে লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

রেজাউল/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়