ঢাকা     শনিবার   ২৫ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪৩১

গাজীপুরে সিলিন্ডার লিকেজে আগুন, দগ্ধ ২৫ 

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৫, ১৩ মার্চ ২০২৪   আপডেট: ২০:৪৬, ১৩ মার্চ ২০২৪
গাজীপুরে সিলিন্ডার লিকেজে আগুন, দগ্ধ ২৫ 

গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় গ্যাস সিলিন্ডার লিকেজ থেকে লাগা আগুনে নারী ও শিশুসহ অন্তত ২৫ জন দগ্ধ হয়েছেন। তাদের রাজধানী ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। বুধবার (১৩ মার্চ) সন্ধ্যার দিকে উপজেলার তেলিচালা এলাকায় ঘটনাটি ঘটে। 

দগ্ধদের মধ্যে যাদের নাম জানা গেছে তারা হলেন- ফারজানা আক্তার, মহিদুল ইসলাম, শিশু নিরব, নারগিস আক্তার, জহিরুল ইসলাম, শিল্পি আক্তার, শিশু নূর নবী, শাপলা বেগম, মো. সোলাইমান, মো. আকাশ, কুটি মিয়া, সুমন মিয়া, মোতালেব হোসেন। 

এলাকবাসী ও পুলিশ জানায়, তেলিরচালা টপস্টার কারখানার পাশে শফিকুল ইসলাম নামের এক ব্যবসায়ী জমি ভাড়া নিয়ে কলোনি তৈরি করে ভাড়া দিয়েছেন। ওই কলোনির একটি বাড়িতে থাকা সিলিন্ডারের গ্যাস শেষ হয়ে গেলে পাশের একটি দোকান থেকে শফিকুল ইসলাম নিজেই গ্যাস সিলিন্ডার কিনে আনেন। সেই সিলিন্ডারটি লাগানের সময় সিলিন্ডারের চাবি খুলে গিয়ে পাশের চুলা থেকে আগুন ধরে যায়। তখন ওই ব্যক্তি গ্যাস সিলিন্ডারটি ছুড়ে মারেন। এসময় আগুন আশপাশের নারী, পুরুষ ও শিশুদের শরীরে ছড়িয়ে পড়ে। এতে অন্তত ২৫ জন দগ্ধ হয়েছেন। পরে আশপাশের লোকজন এগিয়ে এসে দগ্ধদের উদ্ধার করে কোনাবাড়ি এলাকার কয়েকটি হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেন। পরে তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে যান।

বাড়ির মালিক শফিকুল ইসলাম জানান, সিলিন্ডার বিস্ফোরণ হয়নি। সিলিন্ডার ত্রুটি থাকার কারণে গ্যাস বের হতে থাকে। হঠাৎ পাশের চুলা থেকে সিলিন্ডারে আগুন ধরে যায়। এসময় আশপাশে থাকা অনেকেই দগ্ধ হয়েছেন। পরে তাদের হাসপাতালে পাঠানো হয়েছে। 

কালিয়াকৈর উপজেলার মৌচাক পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) সাইফুল আলম জানান, দগ্ধদের উদ্ধার করে ঢাকায় পাঠানো হয়েছে। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।

রেজাউল/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়