ঢাকা     বুধবার   ০১ মে ২০২৪ ||  বৈশাখ ১৮ ১৪৩১

বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে খুললো ৩ ওভারপাস ও এক সেতু

সিরাজগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৯, ৬ এপ্রিল ২০২৪   আপডেট: ১৭:৪০, ৬ এপ্রিল ২০২৪
বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে খুললো ৩ ওভারপাস ও এক সেতু

ঈদুল ফিতর উপলক্ষে দেশের উত্তরাঞ্চলের ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন ও সুন্দর করতে সিরাজগঞ্জের পাঁচিলা ওভারপাস, মুলিবাড়ি ওভারপাস, দাদপুর ওভারপাস এবং দাতিয়া সেতু খুলে দেওয়া হয়েছে। ইতোমধ্যে ওই তিনটি ওভারপাস এবং সেতুর ওপর দিয়ে বিভিন্ন যানবাহন যাতায়াত করতে শুরু করেছে।

শনিবার (৬ মার্চ) দুপুরের দিকে ভার্চুয়ালি যুক্ত হয়ে ওভারপাস ও সেতু উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।  

এশিয়ান উন্নয়ন ব্যাংকের অর্থায়নে সাসেক-২ প্রকল্পের মাধ্যমে নবনির্মিত মুলিবাড়ি ওভারপাসের দৈর্ঘ্য ৩৯ মিটার, পাঁচলিয়া ওভারপাসের দৈর্ঘ্য ৩৯ মিটার, দাতপুর ওভারপাসের দৈর্ঘ্য ৩৫ মিটার ও দাতিয়া সেতুর দৈর্ঘ্য ৫৬ মিটার।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মীর মো. মাহবুবুর রহমান, সিরাজগঞ্জে-২ আসনের সংসদ সদস্য সদস্য জান্নাত আরা হেনরী, অতিরিক্ত পুলিশ সুপার সামিউল আলম, সাসেক-২ প্রকল্পের ব্যবস্থাপক মাহবুবুর রহমান এবং ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘সড়ক যোগাযোগে ব্যাপক পরিবর্তন এসেছে। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্য দেশের উত্তর ও দক্ষিণাঞ্চলের মানুষ যেন যানজট ছাড়াই স্বস্তি নিয়ে বাড়ি ফিরতে পারেন এজন্য দ্রুততম সময়ের মধ্যে নবনির্মিত ওভারপাসগুলো খুলে দেওয়া হলো।’

বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোলচত্বর হয়ে হাটিকুমরুল গোলচত্বর পর্যন্ত ২২ কিলোমিটার এই মহাসড়ক দিয়ে দেশের উত্তর ও দক্ষিণাঞ্চলের ২২ জেলার মানুষ চলাচল করেন। এই মহাসড়ক দিয়ে প্রতিদিন ২০ থেকে ২২ হাজার যানবাহন চলাচল করে। ঈদের আগে এই সংখ্যা বেড়ে যায় কয়েকগুণ। ঈদের আগে ও পরে অতিরিক্ত যানবাহন চলাচলের কারণে প্রতি বছরই যানজটের সৃষ্টি হয়। ফলে চরম ভোগান্তিতে পড়েন যাত্রী ও চালকরা। এই ভোগান্তি এড়াতে নবনির্মিত ওভারপাসগুলো খুলে দেওয়া হয়েছে।

অদিত্য/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়