ঢাকা     মঙ্গলবার   ২৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪৩১

নোয়াখালীর চৌমুহনীর মসজিদ মার্কেটে আগুন, অর্ধশত দোকান ক্ষতিগ্রস্ত

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০১, ২১ এপ্রিল ২০২৪  
নোয়াখালীর চৌমুহনীর মসজিদ মার্কেটে আগুন, অর্ধশত দোকান ক্ষতিগ্রস্ত

নোয়াখালীর বৃহত্তর বাণিজ্যকেন্দ্র চৌমুহনীর বাদামতলা রোডের মসজিদ মার্কেটে ভয়াবহ অগ্নিকান্ডে প্রায় অর্ধশত দোকান পুড়ে ছাই হয়ে গেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট কাজ করেছে।

রোববার (২১ এপ্রিল) সন্ধ্যা সোয়া ৭টার দিকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়।

আগুনে ওই মার্কেটের কাপড়, স্বর্ণ, কসমেটিক্স, কুটির শিল্প ও সুতার দোকান পুড়ে গেছে। তবে আগুনের উৎস এবং কয়টি দোকান পুড়েছে তা জানা যায়নি।

স্থানীয় ব্যবসায়ীরা জানান, সন্ধ্যা সোয়া ৭টার দিকে হঠাৎ মসজিদ মার্কেটের ভিতর থেকে প্রথমে ধোঁয়া দেখতে পান তারা। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারিদিকে ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে ব্যবসায়ীরা মালামাল সরানোর এবং আশপাশ থেকে পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেন। পরে চৌমুহনী ফায়ার সার্ভিসে খবর দিলে প্রথমে একটি ইউনিট ঘটনাস্থলে আসে, পরে আগুনের ভয়াবহতা দেখে মাইজদী, সোনাইমুড়ি, সেনবাগ ও ফেনী জেলার দাগনভূঞা ফায়ার স্টেশন থেকে ৭টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। পাশাপাশি বেগমগঞ্জ থানার পুলিশ ও স্থানীয় ব্যবসায়ীরাও আগুন নিয়ন্ত্রণে কাজ করেন। প্রায় ৩ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

নোয়াখালী জেলা ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. ফরিদ আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, ৫টি ফায়ার স্টেশনের ৭টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে। প্রায় ৩ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। তবে কি কি দোকান ও কয়টি দোকান পুড়েছে এবং কিভাবে আগুনের সূত্রপাত তা এখনও নিশ্চিত করা সম্ভব নয়।

সুজন/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়