ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

সাতক্ষীরায় হিটস্ট্রোকে স্কুল শিক্ষকের মৃত্যু

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৪, ৩০ এপ্রিল ২০২৪  
সাতক্ষীরায় হিটস্ট্রোকে স্কুল শিক্ষকের মৃত্যু

মো. ফারুক হোসেন

তীব্র তাপদাহে সাতক্ষীরায় অসুস্থ হয়ে মো. ফারুক হোসেন নামের এক স্কুল শিক্ষকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৩০ এপ্রিল) সকালে খুলনা সিটি মেডিক্যাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক নাজমুল লায়লা বলেন, ধারণা করা হচ্ছে হিটস্ট্রোক করে মারা যেতে পারেন ফারুক। 

মারা যাওয়া ফারুক সাতক্ষীরা শহরের নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয়ের সহকারী ইংরেজি শিক্ষক ছিলেন।

নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক নাজমুল লায়লা বলেন, গতকাল সোমবার সকালে ফারুক হোসেন বিদ্যালয়ে আসার পর অসুস্থ হয়ে পড়েন। দ্রুত তাকে সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান ডা. কাজী আরিফ আহম্মেদ ফারুককে দেখার পর অতিরিক্ত গরমের কারণে হিটস্ট্রোক করেছেন বলে জানান। সেখানে অবস্থার অবনতি হলে ফারুককে খুলনা সিটি মেডিক্যালে ভর্তি করা হয়। লাইফ সাপোর্টে থাকা অবস্থায় আজ সকালে তিনি মারা যান।

এদিকে, সাতক্ষীরায় আজ সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে ৪২.২ ডিগ্রি সেলসিয়াস। অসহনীয় গরমে বেকায়দায় পড়েছেন শ্রমজীবী মানুষ। দুপুরের আগেই ফাঁকা হয়ে যাচ্ছে সাতক্ষীরা শহরের রাস্তাঘাট। গরমে বিশেষ প্রয়োজনে বাড়ির বাইরে আসা মানুষদের পিপাসা নিবারণে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে সুপেয় পানি ও শরবত সরবরাহ করা হচ্ছে।

সাতক্ষীরা আবহাওয়া অফিসের অফিসার ইনচার্জ জুলফিকার আলী রিপন বলেন, আজ বিকেল ৩টায় সাতক্ষীরার তাপমাত্রা রেকর্ড হয়েছে ৪০ ডিগ্রি সেলসিয়াস। এসময় বাতাসের আদ্রতা ছিল ৩৫ শতাংশ।

শাহীন/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়