ঢাকা     শুক্রবার   ১৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

মুন্সীগঞ্জে হিটস্ট্রোকে ২ জনের মৃত্যু

মুন্সীগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪১, ৩০ এপ্রিল ২০২৪   আপডেট: ১৮:১৫, ৩০ এপ্রিল ২০২৪
মুন্সীগঞ্জে হিটস্ট্রোকে ২ জনের মৃত্যু

মুন্সীগঞ্জ পৌরসভার পৃথক দু’টি এলাকায় তীব্র গরমে হিটস্ট্রোক করে একজন ফল ব্যবসায়ীসহ ২ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন আরও ৪ জন।

মঙ্গলবার (৩০ এপ্রিল) বেলা পৌনে ১১টা থেকে সোয়া ১১টার মধ্যে মৃত্যুর ঘটনা দু’টি ঘটে।

নিহতরা হলেন- মুন্সীগঞ্জ পৌরসভার চরকিশোরগঞ্জ মোল্লারচর এলাকার মো. ওমর আলী (৬৫) ও শহরের মানিকপুর এলাকার আব্দুল বাতেন মাঝি (৬৮)। ওমর আলী পেশায় একজন ফল ব্যবসায়ী ছিলেন।

মৃত ওমর আলীর স্বজনরা জানান, ওমর আলী প্রতিদিনের মতো আজ মঙ্গলবার বেলা সাড়ে ১০টার দিকে মুন্সীগঞ্জ লঞ্চঘাট এলাকায় ফল কেনার উদ্দেশ্যে যান। ফল কেনার এক পর্যায়ে অতিরিক্ত গরমে লঞ্চঘাট এলাকায় তিনি অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে ধরাধরি করে হাসপাতালে আনা হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

অন্যদিকে মৃত আবদুল বাতেন সকালে জমিজমার রেজিস্ট্রির কাজে মুন্সীগঞ্জ রেজিস্ট্রি অফিসে যান। সেখানে তিনি তীব্র দাবদাহে হঠাৎ অসুস্থ হয়ে জ্ঞান হারিয়ে ফেলেন। পরে বেলা সাড়ে ১১টার দিকে তাকে উদ্ধার করে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. শৈবাল বসাক বলেন, বেলা ১১টার দিকে ওমর আলীকে এবং সাড়ে ১১টার দিকে আবদুল বাতেনকে তাদের স্বজনরা মৃত অবস্থায় হাসপাতালে আনেন। তাদের লক্ষণে ধারণা করা হচ্ছে, তীব্র গরমে তারা হিটস্ট্রোক করে মারা গেছেন। এছাড়াও বেলা ১২টার দিকে আরও দুই নারী এক শিশু ও একজন পুরুষ হিটস্ট্রোকের লক্ষণ নিয়ে আমাদের হাসপাতালে ভর্তি হয়েছে।

রতন/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়