ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

মরা মুরগি ভর্তি পিকআপটি যাচ্ছিলো শহরে, দুর্গন্ধ পেয়ে আটক

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৮, ১০ মে ২০২৪   আপডেট: ১১:০৭, ১০ মে ২০২৪
মরা মুরগি ভর্তি পিকআপটি যাচ্ছিলো শহরে, দুর্গন্ধ পেয়ে আটক

কাপাসিয়া থেকে মরা মুরগি ভর্তি একটি পিকআপ যাচ্ছিল গাজীপুর শহরে। স্থানীরা দুর্গন্ধ পেয়ে পথিমধ্যে গাড়িটি আটক করে। পরে ৯৯৯ এ ফোন দিয়ে অভিযোগ জানানো হয়। খবর পেয়ে পুলিশ মরা মুরগি ভর্তি পিকআপটি জব্দ করে থানায় নিয়ে আসে।

বৃহস্পতিবার (৯ মে) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন কাপাসিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবু বকর মিয়া। এর আগে, বুধবার বিকেলে এ ঘটনা ঘটে।

ওসি বলেন, জব্দকৃত মুরগিগুলো মাটিচাপা দেওয়া হয়েছে। পাশাপাশি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পিকআপ চালককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

পিকআপ চালক জানান, গত কয়েকদিন ধরে কাপাসিয়ার ডায়মন্ড পোল্ট্রি থেকে মরা মুরগি নিয়ে বোর্ড বাজার মনিরের কাছে পৌঁছে দেন তিনি। তবে সেখানে পৌঁছে দেওয়ার পর মনির মুরগিগুলো কি করেন সেটা তিনি জানেন না।

এ ঘটনায় বৃহস্পতিবার অভিযানে নামে কাপাসিয়া উপজেলা প্রশাসন। ওই দিন বিকেলে মরা মুরগি বিক্রির দায়ে উপজেলার রাণীগঞ্জ বাজারে মোজাম্মেল নামে এক ব্যবসায়ীকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে জব্দ করা হয় ২ মণ মরা মুরগির মাংস।

এদিকে পিকআপ চালকের দেওয়া তথ্যমতে ডায়মন্ড পোল্ট্রির ম্যানেজারকে ডেকে আনা হলেও তাদের বিরুদ্ধে তথ্য প্রমাণের অভাবে কোনো ব্যবস্থা নেওয়া যায়নি বলে জানিয়েছেন কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল কালাম মো. লুৎফর রহমান।

তিনি বলেন, মরা মুরগি বিক্রির সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনা হবে। অভিযুক্ত ডায়মন্ড পোল্ট্রির বিরুদ্ধেও খোঁজখবর নেওয়া হচ্ছে এবং যিনি মুরগিগুলো কিনে নিতেন তাকেও বের করা হবে।

রফিক/কেআই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়