ঢাকা     সোমবার   ১৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩১ ১৪৩১

রেমালের প্রভাব: চট্টগ্রামে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, দমকা হাওয়া

নিজস্ব প্রতিবেদক,  চট্টগ্রাম  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৭, ২৫ মে ২০২৪   আপডেট: ১৭:২৪, ২৫ মে ২০২৪
রেমালের প্রভাব: চট্টগ্রামে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, দমকা হাওয়া

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে চট্টগ্রাম নগরীতে বৃষ্টি হয়েছে

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘রেমাল’। আগামীকাল রোববার সন্ধ্যা নাগাদ ঘূর্ণিঝড়টি দেশের খুলনা, সাতক্ষীরা ও চট্টগ্রাম উপকূলে আঘাত হানতে পারে। এরই মধ্যে বন্ধর নগরী চট্টগ্রাম এবং এর আশেপাশের উপজেলা সমূহে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়েছে। একই সঙ্গে সমুদ্র উপকূলে বইছে দমকা হাওয়া। শনিবার (২৫ মে) দুপুর থেকে চট্টগ্রাম জেলায় দমকা হাওয়াসহ বৃষ্টি শুরু হয়।

চট্টগ্রামের পতেঙ্গা আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ মো. আলী আকবর খান বলেন, ‌‘বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া গভীর নিম্নচাপটি ঘূর্ণিঝড় রেমাল-এ পরিণত হয়েছে। ইতোমধ্যে এর প্রভাব পড়তে শুরু করেছে। চট্টগ্রামের কিছু উপজেলায় ও নগরে বৃষ্টি হচ্ছে। সঙ্গে দমকা হাওয়া রয়েছে।’

এদিকে, আজ শনিবার দুপুরে আবহাওয়া অফিসের বিশেষ বুলেটিনে বলা হয়, দুপুর ১২টায় চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৫৬৫ কিলোমিটার, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৪৯৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, মোংলা সমুদ্রবন্দর থেকে ৫৪০ কিলোমিটার এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ৪৯০ কিলোমিটার দক্ষিণে অবস্থান করছিল গভীর নিম্নচাপটি। নিম্নচাপের কেন্দ্রের নিকটবর্তী এলাকায় সাগর উত্তাল রয়েছে।

চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি চলাচল করতে বলা হয়েছে।

রেজাউল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়