ঢাকা     বৃহস্পতিবার   ২০ জুন ২০২৪ ||  আষাঢ় ৬ ১৪৩১

তিতাসে বাল্কহেডের ধাক্কায় সেতু ভেঙে নদীতে, যোগাযোগ বিচ্ছিন্ন

কুমিল্লা প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৮, ৩০ মে ২০২৪   আপডেট: ০৯:৫৩, ৩০ মে ২০২৪
তিতাসে বাল্কহেডের ধাক্কায় সেতু ভেঙে নদীতে, যোগাযোগ বিচ্ছিন্ন

কুমিল্লার তিতাস উপজেলায় গোমতী নদীতে বালুবাহী বাল্কহেডের ধাক্কায় একটি সেতু ভেঙে গেছে। এতে উপজেলার নারান্দিয়া ও ভিটিকান্দি ইউনিয়নসহ ১৫ গ্রামের লোকজনের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। চলাচলের জন্য দ্রুত সেতুটি মেরামতের দাবি করেছেন স্থানীয়রা। 

বুধবার (২৯ মে) বিকালে  উপজেলার নারান্দিয়া ইউনিয়নের আসমানিয়া বাজার সংলগ্ন স্থানে বালুবাহী দু'টি বাল্কহেড ধাক্কায় গোমতী নদীর উপর থাকা সেতুটির মাঝখান ভেঙে যায়।

সেতুটি ভেঙে পড়ার পর থেকে নারান্দিয়া ইউনিয়নের আসমানিয়া বাজারের সঙ্গে তিতাস সদরের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

উপজেলার নারান্দিয়া ইউনিয়নের চেয়ারম্যান আরিফুল ইসলাম খোকা বলেন, বালুবাহী দু'টি বাল্কহেডের ধাক্কায় সেতুটির মধ্যখান ভেঙে ঝুলে আছে। এতে আমার ইউনিয়নের আসমানিয়া বাজারের সাথে পার্শ্ববর্তী কয়েকটি ইউনিয়নের অন্তত ১৫টি গ্রামের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। এই স্থানে নতুন সেতুর নির্মাণ কাজ চলছে।

আর মানুষের চলাচল এবং পারাপারের জন্য পুরোনো স্টিলের সেতুটি মেরামত করে যোগাযোগ চালু রাখা হয়। কিন্তু বাল্কহেডের ধাক্কায় সেটি ভেঙে পড়লো। মানুষের দুর্ভোগ কমাতে দ্রুত সেতুটি মেরামতের দাবি জানাচ্ছি।
 
তিতাস উপজেলা প্রকৌশলী মো. শহিদুল ইসলাম বলেন, আসমানিয়া বাজারের সংলগ্ন স্থানে গোমতী নদীতে নতুন সেতু নির্মাণ কাজ চলমান।

মানুষের চলাচলের জন্য স্টিলের পুরনো সেতুটির সাথে কাঠ বাঁশ দিয়ে অস্থায়ীভাবে সেতুটি নির্মাণ করেছিলাম। বুধবার দু'টি বালুবাহী বাল্কহেডের প্রতিযোগিতার কারণে সেতুর সঙ্গে ধাক্কা লাগে। এতে সেতুটির মাঝের অংশ ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। স্থানীয় চেয়ারম্যানের সহযোগিতায় বালুবাহী বাল্কহেড আটকে রাখা হয়েছে। আমরা বিষয়টি দেখছি।

রুবেল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়