ঢাকা     সোমবার   ২২ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৭ ১৪৩১

ফেনীতে একসঙ্গে ৩ সন্তানের জন্ম  

ফেনী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৪, ১৮ জুন ২০২৪   আপডেট: ২০:৫৯, ১৮ জুন ২০২৪
ফেনীতে একসঙ্গে ৩ সন্তানের জন্ম  

তিন নবজাতক

ফেনীতে এক গৃহবধূ একসঙ্গে তিন সন্তানের জন্ম দিয়েছেন। মঙ্গলবার (১৮ জুন) সকাল ১১টায় ফেনী জেনারেল হাসপাতালে দুই ছেলে শিশু ও এক মেয়ে শিশুর জন্ম দেন গৃহবধূ হোসনে আরা (২৫)। মা ও তিন নবজাতক সুস্থ আছেন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

গৃহবধূ হোসনে আরা ফেনীর সোনাগাজী উপজেলার মতিগঞ্জ ইউনিয়নের সুলাখালী গ্রামের টাইলস মিস্ত্রি জিয়াউদ্দিনের স্ত্রী। একসঙ্গে তিন সন্তানের জন্ম ও সন্তানদের সুস্থ দেখে আনন্দিত জিয়াউদ্দিন।

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আসিফ ইকবাল বলেন, ‘লেবার ওয়ার্ডে সকালে এক প্রসূতি নরমাল ডেলিভারিতে তিন নবজাতকের জন্ম দিয়েছেন। মা-সন্তান সুস্থ আছে। এরপরও আমরা বিকাল পর্যন্ত পর্যবেক্ষণে রেখেছি।’

তিনি আরও বলেন, ‘আমাদের লেবার ওয়ার্ডে নরমাল ডেলিভারিতে সন্তান প্রসবের সুনাম রয়েছে। এর আগেও এখানে এভাবে একসঙ্গে তিন সন্তানের জন্ম হয়েছে।’

হাসপাতালের লেবার ওয়ার্ড ইনচার্জ সিনিয়র স্টাফ নার্স শান্তা মজুমদার বলেন, হোসনে আরা প্রসব ব্যথা নিয়ে সকাল সাড়ে ১০টায় হাসপাতালে ভর্তি হন। পরে সিনিয়র স্টাফ নার্স কল্পনা মন্ডল ও নার্সদের তত্ত্বাবধানে তিন নবজাতকের জন্ম হয়।

বাবা জিয়াউদ্দিন বলেন, তিনি শ্রমজীবী মানুষ। টাইলস মিস্ত্রি হলেও যখন যে কাজ পান, তাই করেন। এর আগেও তার ৯ বছর বয়সী ছেলে, সাড়ে ৩ বছর ও আড়াই বছর বয়সী ২ মেয়ে রয়েছে।

জিয়াউদ্দিন আরও বলেন, ‘একসঙ্গে তিন সন্তানের আগমনে আমি খুশী হয়েছি। তবে তাদের লালন-পালন কীভাবে করব তা নিয়ে দুশ্চিন্তায় আছি।’

সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল হাসান বলেন, নবজাতকের সুরক্ষায় সরকারি বিভিন্ন সেবা উপজেলা পরিষদ থেকে দেওয়া হয়। ওই দম্পতি এখানে যোগাযোগ করলে অবশ্যই সহায়তা করা হবে।

সাহাব/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়