Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৭ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১১ ১৪২৮ ||  ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

নোবিপ্রবিতে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন

নোবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২২, ২৮ সেপ্টেম্বর ২০২১  
নোবিপ্রবিতে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিনে বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি ভবনের দ্বিতীয় তলায় এই কর্নারটির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. দিদার উল আলম।

এসময় আরও উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকি, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, রেজিস্ট্রার ড. আবুল হোসেন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, সাধারণ সম্পাদক মাজনুর রহমান, অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেন, সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দীন পলাশ, বিভিন্ন অনুষদের ডিন,ইন্সটিটিউটের পরিচালক, হলের প্রভোস্ট, শিক্ষক, কর্মকর্তারা। 

এছাড়াও দিনব্যাপী কর্মসূচির মধ্যে ছিল বেলুন উড়ানো, আনন্দ র‍্যালি, বৃক্ষরোপণ, কেক কাটা, ডকুমেন্টারি প্রদর্শন, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং মিলাদ ও দোয়া মাহফিল।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক বলেন, এতো অল্প সময়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের যে উন্নতি সাধন করেছেন, তা বিশ্ববাসীর সামনে একটি রোল মডেল হিসেবে চিহ্নিত হয়েছে। দারিদ্র্য বিমোচনসহ এনার্জি সেক্টর এবং যোগাযোগ ক্ষেত্রে বাংলাদেশ অভূতপূর্ব উন্নতি সাধন করেছে। বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে ব্যাপক সাফল্যের কারণে আজ জাতিসংঘ তাকে সম্মান জানাচ্ছে। এসডিজি অগ্রগতি পুরস্কারে ভূষিত হওয়া এই সাফল্যেরই ধারাবাহিকতা।

উপাচার্য আরও বলেন,  যোগাযোগ ক্ষেত্রে প্রতিনিয়তই নতুন নতুন অর্জন সাধিত হচ্ছে। দারিদ্র্য বিমোচনে মাননীয় প্রধানমন্ত্রীর ভূমিকা অনন্য। আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে পিছিয়ে থাকা দরিদ্র জনগোষ্ঠীকে তিনি মাথা গোঁজার ঠাঁই করে দিচ্ছেন। বঙ্গবন্ধুর স্বপ্নকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাস্তবায়ন করে চলেছেন, যা অত্যন্ত প্রশংসনীয়।

/মাহি/ 

সর্বশেষ

পাঠকপ্রিয়