ঢাকা     সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৯ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪১৪

গুচ্ছের ‘সি’ ইউনিটের  ভর্তি পরীক্ষা শুরু

জবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৮, ২০ আগস্ট ২০২২  
গুচ্ছের ‘সি’ ইউনিটের  ভর্তি পরীক্ষা শুরু

মেহেদী/ মাসুদ

দেশের ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের 'সি' ইউনিটের স্নাতক ২০২১-২২ শিক্ষাবর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। তবে তীব্র গরমে অতিষ্ঠ হয়ে পড়েছেন শিক্ষার্থীরা।

শনিবার (২০ আগস্ট) বানিজ্য অনুষদের এই ইউনিটের পরীক্ষা দুপুর ১২টায় শুরু হয়। পরীক্ষা চলবে দুপুর ১টা পর্যন্ত। 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা কেন্দ্র ঘুরে দেখা যায়, সকাল ৯টা থেকেই পরীক্ষার্থীরা ক্যাম্পাসে প্রবেশ করতে শুরু করেন। প্রবেশের সময় এডমিট কার্ডের ছবি এবং চেহারার মিল আছে কি না তা যাচাই করতে দেখা গেছে কর্তৃপক্ষকে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে 'সি' ইউনিটের ভর্তি পরীক্ষায় ১৮ হাজার ২৫ জন শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছেন। এদের মধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ১২ হাজার ২৫ জন পরীক্ষার্থী পরীক্ষা দিচ্ছেন। এছাড়া জবি কেন্দ্রের অধীনে ঢাকার কাকরাইলে অবস্থিত উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ ও সিদ্ধেশ্বরী গার্লস কলেজ উপকেন্দ্রে ৬ হাজার শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছেন।

দুই উপকেন্দ্রে পরীক্ষা হলেও কিছু শিক্ষার্থী ভুল করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে উপস্থিত হলে সময় থাকায় তাদেরকে আসন বিন্যাস অনুযায়ী উপকেন্দ্রে পাঠানো হয়। তবে শেষ মুহূর্তে ৭ জন শিক্ষার্থী জবি ক্যাম্পাসে ভুল করে চলে আসায় তাদের বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স এবং ইঞ্জিনিয়ারিং বিভাগের ল্যাব কক্ষে পরীক্ষার ব্যবস্থা করা হয়।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল জানান, ‘আমাদের উপকেন্দ্র দুটি খুব বেশি দূরে নয়। শিক্ষার্থীদের উচিত ছিলো আগেই সেন্টার নিশ্চিত হওয়া। কিন্তু তারপরেও অনেকেই চলে এসেছে। প্রথমে আমরা অনুমতি দেই নাই এবং সময় থাকায় অনেককেই নির্দিষ্ট উপকেন্দ্রে পাঠানো হয়। তারপরেও শেষের দিকে ৭ জন আসায় মানবিক দিক বিবেচনায় তাদের পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। তবে তাদের এডমিট কার্ডের ছবি তুলে রাখা হয়েছে। তাদের ফলাফল আলাদাভাবে দেখা হবে।’

সর্বশেষ

পাঠকপ্রিয়