ঢাকা     বৃহস্পতিবার   ৩০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৬ ১৪৩১

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে আনন্দমুখর পরিবেশে প্রথম বর্ষের ক্লাস শুরু

রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০২, ১ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ২০:০৩, ১ ফেব্রুয়ারি ২০২৩
রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে আনন্দমুখর পরিবেশে প্রথম বর্ষের ক্লাস শুরু

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ২০২১-২০২২ স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষের ক্লাস শুরু হয়েছে। বুধবার (১ ফেব্রুয়ারি) রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সব বিভাগের স্ব স্ব শ্রেণিকক্ষে প্রথম বর্ষের ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত হয়। নবীন শিক্ষার্থীদের আগমনে বিশ্ববিদ্যালয় জুড়ে উৎসবের পরিবেশ সৃষ্টি হয়। নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেন স্ব স্ব বিভাগের চেয়ারম্যান ও শিক্ষক-শিক্ষার্থীগণ।

এক শুভেচ্ছা বার্তায় নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. শাহ আজম বলেন, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতি বিজড়িত শাহজাদপুরে নতুন ছাত্র-ছাত্রীদের আগমন এই অঞ্চলকে অত্যন্ত আনন্দমুখর, প্রাণচঞ্চল করে তুলেছে। প্রতিটা প্রতিষ্ঠানেরই সবচেয়ে বড় আনন্দের দিন যখন সেখানে নতুন অতিথির আগমন ঘটে এবং নতুন অতিথিকে স্বাগত জানানো সেই প্রতিষ্ঠানের একটি উৎসব।

উপাচার্য বলেন, আজ রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উৎসব, রবীন্দ্র বিশ্ববিদ্যালয় তার পথপরিক্রমায় আনন্দে-ছন্দে ও সাংস্কৃতিক ঐতিহ্যে মহিমান্বিত এবং এই ধারায় রবীন্দ্র বিশ্ববিদ্যালয় অনেকটাই সমৃদ্ধ। রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের নতুন শিক্ষার্থীদের যে আগমন তা বিশ্ববিদ্যালয়ের যে লক্ষ্য রবীন্দ্র ভাবধারায় শিক্ষা কার্যক্রম পরিচালনা করা এবং বঙ্গবন্ধুর আদর্শ বিস্তার ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভাসিত একটি শিক্ষায়তন গড়ে তোলা, তা আরও বেগবান হবে।

তিনি আরো বলেন, নতুনদের আগমন আমাদেরকে আনন্দিত ও উদ্বেলিত করে। আজকে যারা এই বিশ্ববিদ্যালয়ে যুক্ত হলো, আমি মনে করি তাদের একটি অপার সম্ভাবনা রয়েছে। নবীন শিক্ষার্থীরা সংস্কৃতিমণ্ডিত হয়ে বর্তমান বিশ্বের যে চ্যালেঞ্জ রয়েছে তা মোকাবেলা করার জন্য সক্ষম হয়ে উঠবে এবং তারা এখান থেকে গ্র্যাজুয়েট হয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের মুখ উজ্জ্বল করবে এবং একইসঙ্গে বাংলাদেশের উন্নয়নের যে ধারা রচনা করেছেন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা, সেই উন্নয়ন-সমৃদ্ধির ধারায় বাংলাদেশকে সক্রিয় রাখার প্রক্রিয়ায় নবীন শিক্ষার্থীরা যুক্ত হবে। আজকে যারা আমাদের অভিযাত্রায় যুক্ত হলে, এইদিনে তাদের জানাই রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শুভেচ্ছা।

হাবিবুর রহমান/ফিরোজ

আরো পড়ুন  



সর্বশেষ