ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

চবির সাবেক ও বহিষ্কৃত শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৯, ২৮ ফেব্রুয়ারি ২০২৩  
চবির সাবেক ও বহিষ্কৃত শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

ফাইল ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ক্যাম্পাসে অবস্থানরত সাবেক ও বহিষ্কৃত সব শিক্ষার্থীকে আগামী ১৫ মার্চের মধ্যে ক্যাম্পাস ছাড়ার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে এই বিজ্ঞপ্তি জারি করা হয়। 

এর আগে, গতকাল সোমবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব রেসিডেন্স, হেলথ অ্যান্ড ডিসিপ্লিনারি কমিটির জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বোর্ড অব রেসিডেন্স, হেলথ অ্যান্ড ডিসিপ্লিন সভার সদস্যদের সর্বসম্মতিক্রমে গত ৯ জানুয়ারি প্রদত্ত সুপারিশ-১ ও সুপারিশ-২ বাস্তবায়নের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। সুপারিশের আলোকে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় গোপন ও সংগৃহীত তথ্যের ভিত্তিতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থানকারী যে কোনো মাদকাসক্ত ব্যক্তি, ক্যাম্পাস ও সংলগ্ন সম্ভাব্য মাদক বিক্রির স্থান ও মাদক সেবনের স্থানসমূহে নিয়মিত অভিযান পরিচালনার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত হয়। পাশাপাশি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, হল ও ক্যাম্পাস সংলগ্ন এলাকায় অবস্থানকারী ছাত্রত্ববিহীন (প্রাক্তন/বহিষ্কৃত শিক্ষার্থী) ও বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সংশ্লিষ্ট নয়, এমন ব্যক্তিদের আগামী ১৫ মার্চের মধ্যে ক্যাম্পাস ও হল ত্যাগ করার নির্দেশ দেওয়া হলো। ১৫ মার্চের পর থেকে ক্যাম্পাসে ছাত্রত্ববিহীন ও বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সংশ্লিষ্ট নয় এমন কাউকে পাওয়া গেলে আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

ডিসিপ্লিনের জরুরি সভায় সভাপতিত্ব করেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। সভায় চবি উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে ও ডিসিপ্লিনারি কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। 

রেজাউল/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়