ঢাকা     বৃহস্পতিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৬ ১৪৩০

দরিদ্র শিক্ষার্থীদের বৃত্তি দিলো ঢাকা কলেজের ৯২ ব্যাচ

ঢাকা কলেজ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২০, ৩ ডিসেম্বর ২০২৩  
দরিদ্র শিক্ষার্থীদের বৃত্তি দিলো ঢাকা কলেজের ৯২ ব্যাচ

ঢাকা কলেজ এইচএসসি-৯২ ব্যাচের উদ্যোগে আর্থিকভাবে অসচ্ছল ২৫ জন মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়েছে। এসময় তাদের মাঝে নগদ দুই লাখ পঞ্চাশ হাজার টাকা প্রদান করা হয়।

শনিবার (২ ডিসেম্বর) বেলা ১১টার দিকে ঢাকা কলেজ অডিটোরিয়ামে উৎসবমুখর পরিবেশে বৃত্তি প্রদান অনুষ্ঠান শুরু হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা কলেজ অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ বলেন, বৃত্তি প্রদান অনুষ্ঠানের আয়োজন করার জন্য ৯২ ব্যাচকে ধন্যবাদ জানাই। একই সঙ্গে শিক্ষার্থীদের জন্য গঠনমূলক কাজ অব্যাহত রাখার আহ্বান জানাচ্ছি।

৯২ ব্যাচ অ্যালামনাই এর প্রেসিডেন্ট হিসেবে উপস্থিত ছিলেন পাসপোর্ট ও স্বয়ংক্রিয় বর্ডার নিয়ন্ত্রণ ব্যবস্থাপনা প্রকল্পের উপপ্রকল্প পরিচালক লে. কর্নেল সৈয়দ মো. তৌফিকুল ইসলাম। তিনি বলেন, কলেজের শিক্ষার্থীদের জন্য সহযোগিতার হাত প্রসারিত করার পাশাপাশি বিভিন্ন ক্লাব ও সামাজিক সংগঠনের কার্যক্রমকে গতিশীল রাখতে হবে। কলেজের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে কলেজ প্রশাসনের সঙ্গে ঐক্যবদ্ধভাবে কাজ করার ইচ্ছাও প্রকাশ করেন তিনি।

অনুষ্ঠানে ব্যাচটির সাবেক শিক্ষার্থীদের মধ্যে ছিলেন দেশের সরকারি উচ্চপদস্থ কর্মকর্তা, বিশিষ্ট ডাক্তার, বিশিষ্ট ব্যবসায়ী, উদ্যোক্তা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকসহ নানা শ্রেণি ও পেশার মানুষ। এসময় তাদের পরিবারের সদস্যরাও অংশগ্রহণ করেন।
এদিকে বৃত্তি প্রদান উপলক্ষে এ সাবেক শিক্ষার্থীরা কলেজ ক্যাম্পাসে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেন।

/নোমান/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়