ঢাকা     রোববার   ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১২ ১৪৩০

দক্ষিণ এশিয়ার সেরা শিক্ষক হলেন জবি অধ্যাপক

জবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৭, ৯ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৭:৫৯, ৯ ডিসেম্বর ২০২৩
দক্ষিণ এশিয়ার সেরা শিক্ষক হলেন জবি অধ্যাপক

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) মার্কেটিং বিভাগের অধ্যাপক মো. জহির উদ্দিন আরিফ ‘বেস্ট ফ্যাকাল্টি অব দি ইয়ার’ ক্যাটাগরিতে লন্ডন স্কুল অফ ডিজিটাল বিজনেস (এলএসডিবি) রিজিওনাল এডুকেশন অ্যাওয়ার্ড (এলআরইএ অ্যাওয়ার্ড ২০২৩) অর্জন করেছেন। তিনি যুক্তরাজ্যের লন্ডন স্কুল অব ডিজিটাল বিজনেস থেকে এ অ্যাওয়ার্ড লাভ করেন।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) প্রতিষ্ঠানটি থেকে এ ঘোষণা দেওয়া হয়। শিক্ষা ও গবেষণা কর্মে অবদানের স্বীকৃতিস্বরূপ এ অ্যাওয়ার্ডের জন্য তাকে মনোনীত করে লন্ডন স্কুল অব ডিজিটাল বিজনেস।

অধ্যাপক মো. জহির উদ্দিন আরিফ তার শিক্ষার্থী, শিক্ষক, সহকর্মী ও শুভানুধ্যায়ীদের পুরস্কারটি উৎসর্গ করেছেন। পুরস্কারটির জন্য তিনি ক্রাউন ইউনিভার্সিটি ইন্টারন্যাশনাল চার্টার্ড ইনকর্পোরেটেডের উপাচার্য ও ইউনেস্কো লরিয়েট অধ্যাপক বাশিরু আরেমুর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

এই বছরে বিশ্বের ৩২টি দেশের শিক্ষাবিদ ও গবেষকরা বিভিন্ন বিভাগে এলআরইএ অ্যাওয়ার্ড ২০২৩ অর্জন করেন।

অধ্যাপক মো. জহির উদ্দিন আরিফ বাংলাদেশ তথা দক্ষিণ এশিয়ার একজন শিক্ষাবিদ ও গবেষক। তার বিভিন্ন গবেষণা প্রবন্ধ জাতীয় ও আন্তর্জাতিক জার্নালে প্রকাশিত হয়েছে। তিনি ক্রাউন ইউনিভার্সিটি ইন্টারন্যাশনাল চার্টার্ড ইনকর্পোরেটেড, আর্জেন্টিনা এবং গ্লোবাল ইউনিভার্সিটি বাংলাদেশ, বরিশালের ট্রাস্টি বোর্ডের সদস্য। তিনি তার সেরা গবেষণাপত্রের জন্য সাউথ এশিয়ান জার্নাল অফ মার্কেটিং, অ্যামেরাল্ড পাবলিশিং লিমিটেড, যুক্তরাজ্য থেকে ২০২২ অ্যামেরাল্ড লিটারেটি অ্যাওয়ার্ড অর্জন করেন।

/জাহাঙ্গীর/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়