ঢাকা     মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৭ ১৪৩১

রাবিতে শহিদ হবিবুর রহমানের অন্তর্ধান দিবস পালিত

রাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪০, ১৫ এপ্রিল ২০২৪  
রাবিতে শহিদ হবিবুর রহমানের অন্তর্ধান দিবস পালিত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) গণিত বিভাগের শিক্ষক শহিদ হবিবুর রহমানের অন্তর্ধান দিবস পালিত হয়েছে। ১৯৭১ সালের এই দিনে পাকিস্তানী সেনারা রাবি ক্যাম্পাসের বাসা থেকে হবিবুর রহমানকে উঠিয়ে নিয়ে যায়। এরপর তার আর কোনো সন্ধান পাওয়া যায়নি।

এ উপলক্ষে আজ সোমবার (১৫ এপ্রিল) সকালে রাবি প্রশাসনের পক্ষ থেকে শহিদ বুদ্ধিজীবী স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ ও এক মিনিট নীরবতা পালন করা হয়।

শ্রদ্ধা নিবেদন শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার ১৯৭১ সালের ১৫ এপ্রিল শহিদ হবিবুর রহমানকে ধরে নিয়ে যাওয়া ও পারিপার্শ্বিক ঘটনাবলী সম্পর্কে স্মৃতিচারণ করেন।

এসময় উপস্থিত ছিলেন, উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম, অধ্যাপক মো. হুমায়ুন কবির, গণিত বিভাগের সভাপতি ও প্রক্টর অধ্যাপক মো. আসাবুল হক, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক মো. জাহাঙ্গীর আলম সাউদ, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে প্রমুখ।

এরপর সেখানে গণিত বিভাগসহ অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠন শহিদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে।

এর আগে, গণিত বিভাগের পক্ষ থেকে এক শোক র‌্যালি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে । র‌্যালিতে উপাচার্য ও উপ-উপাচার্যবৃন্দসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ অংশ নেন।

এদিকে দিবসটি উপলক্ষে শহিদ হবিবুর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মো. শরীফুল ইসলামসহ আবাসিক শিক্ষক ও শিক্ষার্থীগণ হল চত্বরে অবস্থিত শহিদ হবিবুর রহমান স্মারকস্তম্ভ ‘বিদ্যার্ঘ’তে পুষ্পস্তবক অর্পণ করেন।

/শাকিবুল/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়