ঢাকা     রোববার   ২১ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৬ ১৪৩১

টাইমস হায়ার অ্যাডুকেশনে স্থান পেলো হাবিপ্রবি 

হাবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৯, ১২ জুন ২০২৪  
টাইমস হায়ার অ্যাডুকেশনে স্থান পেলো হাবিপ্রবি 

প্রথমবারের মতো টাইমস হায়ার অ্যাডুকেশন ইম্প্যাক্ট র‌্যাঙ্কিং-এ স্থান পেয়েছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি)। বুধবার (১২ জুন) সকাল ১০টায় টাইমস হায়ার অ্যাডুকেশন প্রকাশিত ফলাফল থেকে এ তথ্য জানা গেছে।

এর আগে, হাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামান বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক অঙ্গনে পরিচিতি ও র‌্যাঙ্কিং ভুক্ত করতে অধ্যাপক ড. মো. নাজিম উদ্দিনকে আহ্বায়ক ও অধ্যাপক ড. মো. জামাল উদ্দিনকে সদস্য সচিব করে ১০ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করেন।

এ কমিটি হাবিপ্রবির পক্ষ থেকে ২০২৩ সালের ১৮ সেপ্টেম্বর থেকে ১০ নভেম্বর পর্যন্ত বিভিন্ন তথ্য প্রদান করে আবেদন করে। সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোলের (এসডিজি) ১৭ নম্বরসহ কমপক্ষে তিনটি বিষয়ে তথ্য দিয়ে আবেদন করতে হয় কমিটিকে। এর ফলে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) প্রথমবারের মতো র‌্যাঙ্কিং-এ স্থান পায়। হাবিপ্রবিসহ দেশের মোট ১৯টি সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় টাইমস হায়ার অ্যাডুকেশন ইম্প্যাক্ট র‌্যাঙ্কিং-এ স্থান পেয়েছে। 

এ বিষয়ে হাবিপ্রবির ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্সের পরিচালক অধ্যাপক ড. মো. জামাল উদ্দিন বলেন, আমাদের বিশ্ববিদ্যায়ের উপাচার্য প্রতিটি বিষয়ে অনেক আন্তরিক। তিনি বিশ্ববিদ্যালয়কে বিশ্ব পরিমণ্ডলে তুলে ধরার জন্য ১০ সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করে দেন। এ ধারা অব্যাহত থাকলে ভবিষ্যতে হাবিপ্রবি টাইমস হায়ার অ্যাডুকেশনসহ অন্যান্য র‌্যাঙ্কিংয়ে ভালোভাবে স্থান করে নিতে পারবে। তবে এ ক্ষেত্রে সবার আন্তরিক সহযোগিতা দরকার।

হাবিপ্রবি ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. মো. মাহাবুব হোসেন বলেন, উপাচার্য স্যার বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিষয়ে অত্যন্ত আন্তরিক। তারই নির্দেশনায় হাবিপ্রবি আজ বিশ্ব পরিমণ্ডলে স্থান করে নিল। হাবিপ্রবির এমন অর্জন আমাদের ভবিষ্যতে এগিয়ে চলার অনুপ্রেরণা।

/সংগ্রাম/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়