ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

সুসংবাদ নিয়েই মাঠে নামছেন মেসি-সুয়ারেজরা

আমিনুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২২, ২১ এপ্রিল ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সুসংবাদ নিয়েই মাঠে নামছেন মেসি-সুয়ারেজরা

অনুশীলনে ক্যামেরাবন্দি লুইস সুয়ারেজ ও লিওনেল মেসি

ক্রীড়া ডেস্ক : উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে আজ রাতে মাঠে নামছে বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখ। ঘরের মাঠে বার্সেলোনার প্রতিপক্ষ প্যারিস সেইন্ট জার্মেইন। আর বায়ার্নের প্রতিপক্ষ পর্তুগালের ক্লাব পোর্ত। ম্যাচ দুটি শুরু হবে বাংলাদেশ সময় রাত পৌনে একটায়। আর সরাসরি সম্প্রচার করবে টেন অ্যাকশন ও টেন স্পোর্টস।

 

 

প্রথম লেগে বার্সেলোনা প্রতিপক্ষ প্যারিস সেইন্ট জার্মেইনের (পিএসজি) বিপক্ষে ৩-১ ব্যবধানে জয় পাওয়ায় ঘরের মাঠে আজ ফুরফুরে মেজাজ নিয়েই মাঠে নামবে লুইস এনরিকের শিষ্যরা। এ ছাড়া বার্সা শিবিরে রয়েছে সুসংবাদও। আজকের ম্যাচে মাঠে নামছেন ইনজুরি কাটিয়ে ফেরা আন্দ্রেস ইনিয়েস্তা। আগের ম্যাচে তার অনুপস্থিতি ভালোমতোই টের পাওয়া গিয়েছিল।

 

অন্যদিকে প্রথম লেগে ৩-১ গোলে পোর্তর কাছে হেরে যাওয়ায় আজ শঙ্কা নিয়েই মাঠে নামতে হবে পেপ গার্দিওলার শিষ্যদের। 

 

চ্যাম্পিয়নস লিগের সর্বশেষ পাঁচ আসরের তিনটিতেই ফাইনাল খেলেছে বায়ার্ন মিউনিখ। বরুশিয়া ডর্টমুন্ডকে হারিয়ে একবার শিরোপাও জিতেছে তারা। তবে জার্মানির সেরা ক্লাবের সামনে এবার কোয়ার্টার ফাইনালেই বাদ পড়ার আশঙ্কা। পোর্তোর মাঠে প্রথম লেগে ৩-১ গোলে হেরে যায় তারা।

 

আজ (মঙ্গলবার) রাতে ফিরতি লেগে বড় ব্যবধানে জিততে না পারলে এবারের মতো চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নিতে হবে তাদের। এমন গুরুত্বপূর্ণ ম্যাচকে সামনে রেখে গার্দিওলা আজ দলে পাচ্ছেন না ডাচ তারকা ফরোয়ার্ড আরিয়েন রোবেনকে। ইনজুরির কারণে তিনি আজ খেলতে পারছেন না। ইনজুরির তালিকায় আছেন ডিফেন্ডার ডেভিড আলাবা এবং স্প্যানিশ মিডফিল্ডার হাভি মার্তিনেজও।

 

অবশ্য গোড়ালির চোট কাটিয়ে আজকের ম্যাচে খেলতে পারেন তারকা ফরোয়ার্ড বিলাল ফ্রাঙ্ক রিবেরি। খেলবেন ইনজুরে থেকে সেরে উঠা অধিনায়ক ফিলিপ লাম। মাঝমাঠের অন্যতম ভরসা বাস্টিয়ান শোয়াইনস্টাইগারও সমস্যা কাটিয়ে মাঠে নামতে পারেন।

 

এদিকে বার্সেলোনা তাদের শেষ আটের প্রথম লেগে পিএসজির মাঠে ৩-১ গোলে জয় পাওয়ায় সেমিফাইনালের পথ অনেকখানি প্রশস্ত তাদের সামনে। আজ ঘরের মাঠে এক গোলের ব্যবধানে হেরে গেলেও সমস্যা নেই মেসি-নেইমার-সুয়ারেজদের। সঙ্গত কারণেই দারুণ নিশ্চিন্ত ও নির্ভার বার্সা শিবির। শনিবার স্প্যানিশ লা লিগায় ভ্যালেন্সিয়াকে ২-০ গোলে হারালেও সেদিন রক্ষণভাগের দুর্বলতা ভালোই ভুগিয়েছিল বার্সাকে। সব ভুল-ত্রুটি শুধরে, নিজেদের আরো শাণিত করে পিএসজির বিপক্ষে মাঠে নামতে প্রস্তুত।

 

এদিকে নিষেধাজ্ঞার কারণে প্রথম লেগে খেলতে না পারা জøাতান ইব্রাহিমোভিচ আজকের ম্যাচে মাঠে নামবেন। তাকে পেলে আগমণভাগে পিএসজি শিবির কিছুটা হলেও উজ্জীবিত হবে। সেটা কাজে লাগিয়ে বার্সার বিপক্ষে অঘটন ঘটাতে পারে কিনা পিএসজি, সেটা দেখতে মুখিয়ে ফ্রান্সের ক্লাবটির সমর্থকরা।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২১ এপ্রিল ২০১৫/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়