ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ম্যারিকোর ঘোষিত লভ্যাংশ অনুমোদন

আশরাফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৩, ১৮ অক্টোবর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ম্যারিকোর ঘোষিত লভ্যাংশ অনুমোদন

অর্থনৈতিক প্রতিবেদক : ম্যারিকো বাংলাদেশ লিমিটেডের ১৬তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) শেয়ারহোল্ডারদের জন্য ৪৫০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করা হয়েছে।

 

আজ মঙ্গলবার র‌্যাডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেন হোটেলে এজিএম অনুষ্ঠিত হয়।  

 

কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য সমাপ্ত অর্থ-বছরের শেষে ৫০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করে। এর আগে অন্তর্বর্তীকালীন ৪০০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা ও বিতরণ করা হয়। ফলে ২০১৬ সালের ৩১ মার্চে সমাপ্ত অর্থবছরে ম্যারিকো বাংলাদেশের মোট ঘোষিত লভ্যাংশের পরিমাণ দাঁড়ায় ৪৫০ শতাংশ।

 

অনুষ্ঠানে কোম্পানির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সৌগত গুপ্ত সভাপতিত্ব করেন। সভায় ম্যারিকো বাংলাদেশের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নবীন পান্ডে, পরিচালনা পর্ষদের সদস্যদের মধ্যে সঞ্জয় মিশ্রা, স্বতন্ত্র পরিচালক রোকেয়া আফজাল রহমান, মাসুদ খান ও আশরাফুল হাদিসহ কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

সভায় চেয়ারম্যান সৌগত গুপ্ত কোম্পানির কার্যক্রমের সফলতা তুলে ধরে বলেন, আলোচ্য অর্থবছরে ম্যারিকো বাংলাদেশ কর-পরবর্তী নিট মুনাফা অর্জন করেছে ১৪১ কোটি টাকা। আর মোট আয় হয়েছিল ৭৩৪ কোটি টাকা। আলোচ্য বছরে ম্যারিকো বাংলাদেশের শেয়ারপ্রতি আয় বা ইপিএস বেড়ে দাঁড়ায় ৪৫ টাকা।

 

এজিএমে বিপুলসংখ্যক শেয়ারহোল্ডার উপস্থিত ছিলেন। সভায় কোম্পানির পক্ষ থেকে উপস্থাপিত সবগুলো এজেন্ডা সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৮ অক্টোবর ২০১৬/আশরাফ/হাসান

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়