ঢাকা, শুক্রবার, ২০ চৈত্র ১৪২৬, ০৩ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

ডিসিসিআই এগ্রোটেক এক্সপো শুরু বৃহস্পতিবার

হাসান মাহামুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৫-০২ ২:৩৮:২৫ পিএম     ||     আপডেট: ২০১৮-০৫-০২ ২:৩৮:২৫ পিএম

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের কৃষিখাতের সার্বিক উন্নয়নের লক্ষ্যে ডিসিসিআই এগ্রোটেক এক্সপো ২০১৮ আগামীকাল থেকে শুরু হচ্ছে।

ইউএসএইডের এভিসি প্রজেক্টের সহায়তায় ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) আয়োজিত এই এক্সপো বৃহস্পতিবার ও শুক্রবার রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার হল-১ অনুষ্ঠিত হবে।

ডিসিসিআইয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বুধবার এই তথ্য জানানো হয়েছে।

কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এ মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করবেন। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব মো. আনোয়ার হোসেন মেলায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

ডিসিসিআই সূত্র জানায়, আয়োজিত এ মেলায় স্থানীয় কৃষি উদ্যোক্তা, কৃষিজাত পণ্য উৎপাদনকারী, আমদানিকারক, রপ্তানিকারক, আর্থিক প্রতিষ্ঠান, কৃষি সম্প্রসারণে সহায়তাকারী প্রতিষ্ঠান, আধুনিক কৃষিজ যন্ত্রপাতি তৈরীকারকসহ কৃষি প্রযুক্তিবীদরা অংশগ্রহণ করবেন। কৃষি যন্ত্রপাতি, কৃষিজ পণ্য, হালাল খাদ্য, কৃষি পণ্য উৎপাদনকারী, রপ্তানিকারক, আমদানীকারক, কৃষি উপকরণসহ কৃষি খাতের সাথে জড়িত উদ্যেক্তাদের মিলন মেলায় পরিণত হবে এগ্রোটেক-২০১৮।

ঢাকা চেম্বার মনে করে, এ ধরনের প্রদর্শনী আয়োজনের মাধ্যমে বাংলাদেশের কৃষিখাতের সম্প্রসারণ আরো বেগবান হবে। এ মেলার মাধ্যমে উৎপাদনকারী থেকে শুরু করে ভোক্তা পর্যায়ে সকল অংশগ্রহণকারীদের একই ছাদের নিচে ব্যবসায়ীক সংযোগ স্থাপনে সহায়তা করবে।

প্রতিদিন সকাল সাড়ে ১০টা হতে রাত ৮টা পর্যন্ত দর্শনাথীবৃন্দ মেলায় অংশগ্রহণকারী স্টল পর্যবেক্ষণ ও উদ্যোক্তাদের সাথে অভিজ্ঞতা বিনিময়ের সুযোগ পাবেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২ মে ২০১৮/হাসান/ইভা