ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

খসড়া ট্রেডিং রাইট বিধিমালার ওপর নতুন জনমত নেওয়ার সিদ্ধান্ত

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৪, ২৯ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খসড়া ট্রেডিং রাইট বিধিমালার ওপর নতুন জনমত নেওয়ার সিদ্ধান্ত

খসড়া ট্রেডিং রাইট এনটাইটেলমেন্ট সার্টিফিকেট বিধিমালা, ২০২০ এর ওপর জনমত জরিপের জন্য নতুন সময়সীমা নির্ধারণ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়া পরিপ্রেক্ষিতে অফিস খোলার পর নতুন সময়সীমা নির্ধারণ করে এ খসড়া বিধিমালাটির ওপর জনমত নেওয়া হবে বলে জানিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বুধবার (২৯ এপ্রিল) কমিশনের ৭২৫তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন বিএসইসি’র চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন।

বিএসইসি’র নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (ট্রেডিং রাইট এনটাইটেলমেন্ট সার্টিফিকেট) বিধিমালা, ২০২০ এর খসড়া সরকার ঘোষিত সাধারণ ছুটির কারণে গেজেট প্রকাশ করা সম্ভব হয়নি। ইতোমধ্যে জনমত জরিপের সময় অতিক্রান্ত হয়েছে। ফলে আজকের সভায় কমিশন সিদ্ধন্ত হয়েছে যে, পরে অফিস খোলার পর এ খসড়া বিধিমালাটি জনমত জরিপের জন্য নতুন সময়সীমা নির্ধারণ করা হবে।

এর আগে গত ২৫ মার্চ জনমত যাছাইয়ের জন্য মতামত চেয়ে ট্রেক বিধিমালার খসড়া প্রকাশ করে কমিশন। এতে এক লাখ টাকা আবেদন ফি এবং পাঁচ লাখ টাকা নিবন্ধন ফি নির্ধারণ করা হয়। এছাড়া ৩ কোটি টাকা পরিশোধিত মূলধন ও ২ কোটি টাকা জামানত থাকার কথা বলা হয়।

ডিএসইর পর্ষদের সম্মতি নিয়ে এই খসড়া নির্ধারণ করা হলেও পরে ফি নিয়ে ৩ জন শেয়ারহোল্ডার পরিচালক আপত্তি তোলেন। এ নিয়ে কেউ কেউ বিএসইসি চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেনের সঙ্গে আলাপ করেন এবং এ মুহূর্তে বিধিমালাটি প্রণয়ন না করার দাবি করেন।

 

ঢাকা/এনটি/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ