ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

এডিবির বার্ষিক সভা ১৭-১৮ সেপ্টেম্বর

বিশেষ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৯, ৮ সেপ্টেম্বর ২০২০  
এডিবির বার্ষিক সভা ১৭-১৮ সেপ্টেম্বর

আগামী ১৭ থেকে ১৮ সেপ্টেম্বর হবে এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) ৫৩তম বার্ষিক সভার দ্বিতীয় পর্যায়। করোনা পরিস্থিতির কারণে ভার্চুয়ালি এ সভা করার সিদ্ধান্ত নিয়েছে ঋণ দানকারী এ আন্তর্জাতিক সংস্থা।

বার্ষিক সভা উপলক্ষে উন্মুক্ত ওয়েবিনারের ব‌্যবস্থা করা হবে। সংবাদকর্মী ও জনসাধারণের জন‌্য এটি উন্মুক্ত থাকবে। করোনা মহামারির প্রভাবে এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের নানা বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য ও উদ্যোগের কথা জানাবেন বিভিন্ন দেশের অর্থ ও স্বাস্থ্যমন্ত্রী, উন্নয়ন ও শিল্প বিশেষজ্ঞরা এবং এডিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এডিবির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ওয়েবিনারে অংশ নেওয়ার জন্য প্রাক-নিবন্ধনের প্রয়োজন হবে না। যে কেউ ‘অ্যাড টু ক্যালেন্ডার’ বোতাম ব্যবহার করে এতে যোগ দিতে পারবেন।

এছাড়া, নিয়মিত আপডেটের জন্য যে কেউ ইনস্টাগ্রাম, ফেসবুক, লিংকডইন এবং টুইটারে অনুসরণ করতে পারবেন।
১৭ সেপ্টেম্বর ফিলিপাইনের রাজধানী ম্যানিলার স্থানীয় সময় সকাল ৯টা থেকে সাড়ে ১০টায় এসডিজি অর্জনে অভ্যন্তরীণ সম্পদের ব্যবহার ও আন্তর্জাতিক পর্যায়ে কর সহযোগিতা বিষয়ে আলোচনা হবে।

টেকসই উন্নয়ন লক্ষ্য অর্জনে কর আয় বাড়ানোর জন্য এডিবির সদস্য দেশগুলো ক্রমবর্ধমান চাপের মুখোমুখি হচ্ছে। এডিবির সভাপতি মাসাতাসুগু আসাকাওয়া উন্নয়নশীল সদস্য দেশ এবং উন্নয়ন অংশীদারদের প্রতিনিধিদের সঙ্গে এসব বিষয়ে আলোচনা করবেন।

একই দিন সকাল ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে সার্বজনীন স্বাস্থ্য সুরক্ষা নিয়ে আলোচনা করবেন বিভিন্ন দেশের স্বাস্থ্য ও অর্থমন্ত্রী।এডিবি, জাপান সরকার এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থা যৌথভাবে এ ওয়েবিনারের আয়োজন করছে। 

ঢাকা/হাসনাত/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ