ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বিএসটিআই’র লাইসেন্স ছাড়াই অনলাইনে পণ্য বিক্রি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৭, ১০ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৯:০৫, ১০ সেপ্টেম্বর ২০২০
বিএসটিআই’র লাইসেন্স ছাড়াই অনলাইনে পণ্য বিক্রি

ভ্রাম্যমাণ আদালতের অভিযান

সামাজিকযোগাযোগ মাধ্যম ও অনলাইনে প্রতারণার মাধ্যমে খাদ্য ও কসমেটিক পণ্য বিক্রি করায় মিরপুরের নিউশপ বিডি ডট কম এবং কনজ্যুমার সুপার শপকে দেড় লাখ টাকা জরিমানা করেছে পণ্যের মান নিয়ন্ত্রণকারী সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) বিএসটিআই’র গুণগতমান যাচাই ও মানচিহ্ন ছাড়া বিভিন্ন ভোক্তার সঙ্গে প্রতারণার মাধ্যমে পণ্য বিক্রি করায় তাদের বিরুদ্ধে এ জরিমানা করা হয়।

বিএসটিআই’র গুণগতমান যাচাই ও মানচিহ্ন ছাড়া বিভিন্ন ভোক্তার সঙ্গে প্রতারণার মাধ্যমে কসমেটিক পণ্য-ডেক্স ম্যাজিক ব্রান্ডের শ্যাম্পু সরবরাহের দায়ে বিএসটিআই আইন, ২০১৮ অনুযায়ী নিউশপ বিডি ডট কম এর মালিক মো. রেজওয়ান সরকারকে ৫০ হাজার টাকা জরিমানা ও ১ লাখ ১০ হাজার টাকার মালামাল জব্দ করা হয়।   

একইদিনে আরেকটি অনলাইন শপিং সেন্টার কনজ্যুমার সুপার শপকে বিএসটিআই’র গুণগতমান যাচাই ও মানচিহ্ন ছাড়া বিভিন্ন ভোক্তার সঙ্গে প্রতারণার মাধ্যমে বিভিন্ন গুড়ো দুধ, চকলেট, শ্যাম্পুসহ অন্যান্য পণ্য সরবরাহের দায়ে ১ লাখ টাকা জরিমানা ও আনুমানিক ৫০ হাজার টাকার মালামাল জব্দ করা হয়।

বিএসটিআই’র নির্বাহী ম্যাজিস্ট্রেট রাশিদা আক্তারের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ অভিযানে ফিল্ড অফিসার মো. রাশেদ আল মামুন ও রেবেকা সুলতানা উপস্থিত ছিলেন।

ঢাকা/হাসিবুল/জেডআর

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়