RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ৩০ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৫ ১৪২৭ ||  ১২ রবিউল আউয়াল ১৪৪২

সিকিউরিটিজ আইন লঙ্ঘন করায় ব্যক্তি-প্রতিষ্ঠানকে জরিমানা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৯, ২৩ সেপ্টেম্বর ২০২০  
সিকিউরিটিজ আইন লঙ্ঘন করায় ব্যক্তি-প্রতিষ্ঠানকে জরিমানা

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের লোগো

সিকিউরিটিজ আইন লঙ্ঘনের দায়ে একাধিক ব্যক্তি-প্রতিষ্ঠানকে সতর্ক এবং একজনকে জরিমানা করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। 

বুধবার (২৩ সেপ্টেম্বর) বিএসইসির ৭৪১তম কমিশন সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জানা গেছে, পুঁজিবাজারে লিগ্যাসি ফুটওয়্যার লিমিটেড, কুইন্স সাউথ টেক্সটাইল মিলস লিমিটেড এবং বাংলাদেশ অটো কারস লিমিটেডের শেয়ার লেনদেনে অনিয়ম এবং সিকিউরিটিজ আইন লঙ্ঘনের দায়ে একাধিক প্রতিষ্ঠানকে সতর্ক ও এক ব্যক্তিকে ১০ লাখ টাকা জরিমানা করেছে কমিশন। 

যেসব প্রতিষ্ঠান ও ব্যক্তিকে সতর্ক করা হয়েছ - আব্দুল কাইয়ুম এবং তার সহযোগী, এম সিকিউরিটিজ লিমিটেড (ডিএসই# ৪৪), লুৎফুন নেসা এবং আলিফ টেক্সটাইল লিমিটেড এবং মেসার্স কাইয়ুম অ্যান্ড সন্সকে সতর্ক করেছে বিএসইসি। এছাড়া ড. এ. কে. এম. কবির আহমেদকে ১০ লাখ টাকা জরিমানা করেছে কমিশন। 

ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেডের তদন্ত দলের দেওয়া প্রতিবেদনে লিগ্যাসি ফুটওয়্যার লিমিটেড, কুইন্স সাউথ টেক্সটাইল মিলস লিমিটেড এবং বাংলাদেশ অটো কারস লিমিটেডের শেয়ার লেনদেনের উদঘাটিত অনিয়ম থেকে দেখা যায়, আব্দুল কাইয়ুম এবং তার সহযোগী, মাইনুল হক খান এবং সহযোগী (পদ্মা গ্লাস এবং রহমত মেটাল), ড. এ.কে.এম. কবির আহমেদ, এম. সিকিউরিটিজ লিমিটেড (ডিএসই# ৪৪), লুৎফুন নেসা এবং আলিফ টেক্সটাইল লিমিটেড ও মেসার্স কাইয়ুম অ্যান্ড সন্স সিকিউরিটিজ ও এক্সচেঞ্জ অর্ডিন্যান্স, ১৯৬৯ এর সেকশন ১৭(ই) (ভি) ভঙ্গ করেছে এবং এম. সিকিউরিটিজ লি. (ডিএসই # ৪৪) মার্জিন রুল ১৯৯৯ ভঙ্গ করেছে। 

এ কারণে আলোচিত প্রতিষ্ঠান ও ব্যক্তিকে সতর্ক এবং জরিমানা করা হয়েছে।

ঢাকা/এনএফ/জেডআর

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়