ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

সার্কিট ব্রেকার ছাড়াই লেনদেন করছে ৪ কোম্পানি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৯, ২২ অক্টোবর ২০২০   আপডেট: ১২:৪২, ২২ অক্টোবর ২০২০
সার্কিট ব্রেকার ছাড়াই লেনদেন করছে ৪ কোম্পানি

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানি সার্কিট ব্রেকার ছাড়াই লেনদেন করছে।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) লেনদেনে তাদের সার্কিট ব্রেকার থাকছে না। লভ্যাংশ সংক্রান্ত ঘোষণা দেওয়ার কারণে আইনানুযায়ী কোম্পানিগুলোর শেয়ার লেনদেনের ক্ষেত্রে কোনো লিমিট দেওয়া হয়নি।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূ্ত্রে এ তথ্য জানা গেছে। এই চার কোম্পানি হলো: 

ব্রিটিশ আমেরিকান টোবাকো: কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ৩০০ শতাংশ অন্তবর্তীকালীন নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। চলতি হিসাব বছরের ৯ মাসের (জানুয়ারি-সেপ্টেম্বর ২০) আর্থিক প্রতিবেদন পর্যালোচনার ভিত্তিতে এই লভ্যাংশ ঘোষণা করা হয়। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১১ নভেম্বর।

রানার অটোমোবাইলস: কোম্পানিটি ৩০ জুন ২০২০ সমাপ্ত হিসাব বছরের শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। শেয়ারহোল্ডাদের সর্বসম্মতিতে লভ্যাংশ অনুমোদনের জন্য কোম্পানি বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।

এস আলম কোল্ড রোল্ড স্টিল: কোম্পানিটি ৩০ জুন ২০২০ সমাপ্ত হিসাব বছরের শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানির ২০তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৯ জানুয়ারি অনুষ্ঠিত হবে। তার জন্য এ সংক্রান্ত রেকর্ড ডেট ২৪ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

গ্লোবাল ইন্স্যুরেন্স: কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত হিসাব বছরের শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ বোনাস ও ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। লভ্যাংশ অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। আর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ নভেম্বর।

ঢাকা/এনটি/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়