ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বিএফআইইউর সঙ্গে নগদের কমপ্লায়েন্স মিট

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০০, ২১ ডিসেম্বর ২০২০  
বিএফআইইউর সঙ্গে নগদের কমপ্লায়েন্স মিট

দ্রুত বর্ধনশীল ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিস খাতের টেকসই উন্নয়নে মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধে কার্যকর ব্যবস্থাপনার ওপর গুরুত্ব আরোপ করেছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) এবং ডাক বিভাগের ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’।

শনিবার (১৯ ডিসেম্বর) রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে ‘নগদ’ আয়োজিত দিনব্যাপী অনুষ্ঠানে 'দীর্ঘস্থায়ী ব্যবসায়িক সাফল্যে মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ কর্মকাণ্ডের ভূমিকা' শীর্ষক গোলটেবিল আলোচনা এবং ওয়ার্কশপ হয়েছে।

বিএফআইইউ’র শীর্ষ কর্মকর্তারা বলছেন, নগদের জন্য মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ কার্যক্রম পরিচালনা করা খুবই গুরুত্বপূর্ণ। সামনের দিনে পরিস্থিতির আরও উন্নতি হবে। মূলত মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধে সার্বিক কার্যক্রম জোরদার করণের অংশ হিসেবে নগদের কর্মকর্তাদের মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধবিষয়ক সচেতনতা বৃদ্ধি ছিল এ আয়োজনের মূল লক্ষ্য।

অনুষ্ঠানে দেশের দ্বিতীয় শীর্ষ ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিস নগদ, বিএফআইইউ এবং ডাক বিভাগের শীর্ষ কর্মকর্তারা অংশ নেন।

বিএফআইইউ মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধে ভূমিকা পালন করে এবং বিভিন্ন সংস্থা থেকে পাওয়া তথ্য বিশ্লেষণ করে আর্থিক ক্ষেত্রের অপরাধ নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএফআইইউ’র প্রধান আবু হেনা মোহা. রাজী হাসান। বিশেষ অতিথি ছিলেন বিএফআইইউ’র ডেপুটি হেড মো. ইস্কান্দার মিয়া এবং বাংলাদেশ ডাক অধিদপ্তরের মহাপরিচালক মো. সিরাজউদ্দিন। এছাড়া, বিএফআইইউ’র মহাব্যবস্থাপক মো. শওকাতুল আলম এবং নগদের ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক অতিথি হিসেবে দিনব্যাপী অনুষ্ঠানে অংশ নেন। নগদের চিফ অ্যান্টি মানিলন্ডারিং কমপ্লায়েন্স অফিসার এবং নির্বাহী পরিচালক মো. সাফায়েত আলম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। বিজ্ঞপ্তি

ঢাকা/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়