ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বিজিএমইএ নির্বাচন: চলছে ভোট গণনা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৭, ৪ এপ্রিল ২০২১  
বিজিএমইএ নির্বাচন: চলছে ভোট গণনা

বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) নির্বাচনে ভোট গ্রহণ শেষ হয়েছে। চলছে ভোট গণনা। এবারের নির্বাচনে ২ হাজার ৩১৪ জন ভোটারের মধ্যে ১ হাজার ৯৫৯ জন ভোট দিয়েছেন। নির্বাচনকালে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। 

রোববার (৪ এপ্রিল) সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়। রাজধানীর হোটেল র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন এবং চট্টগ্রামের আঞ্চলিক কার্যালয়ে একযোগে চলে ভোট গ্রহণ। করোনাভাইরাসের সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মেনে ভোট দিয়েছেন ভোটাররা।

আজই অনানুষ্ঠানিক ফল ঘোষণা করা হবে। চূড়ান্ত ফল ঘোষণা হবে ১০ এপ্রিল। নতুন পরিচালনা পর্ষদ গঠন হবে ১৯ এপ্রিল। দায়িত্ব হস্তান্তর করা হবে ২০ এপ্রিল।

এবারের নির্বাচনে তিনটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করার কথা থাকলেও শেষের দিকে এসে স্বাধীনতা পরিষদ নামের প্যানেল জোট বাঁধে সম্মেলিত পরিষদের সঙ্গে। সম্মিলিত পরিষদের দলনেতা ফারুক হাসান। ফোরামের দলনেতা এ বি এম সামছুদ্দিন। ৩৫টি পরিচালক পদের জন‌্য ফোরাম ও সম্মিলিত পরিষদের ৩৫ জন করে মোট ৭০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

নিয়ম অনুযায়ী, নির্বাচনে পরিচালনা পর্ষদের ৩৫ জন সদস্যের মধ্যে ২৬ জন ঢাকা অঞ্চল থেকে এবং ৯ জন চট্টগ্রাম অঞ্চল থেকে নির্বাচিত হবেন। ২০১৫ সালের আগে ঢাকা অঞ্চলের পরিচালক ছিলেন ২০ জন এবং চট্টগ্রাম অঞ্চলের ছিলেন ৭ জন।

ভোট দেওয়ার পর বিজিএমইএ’র সভাপতি ড. রুবানা হক সাংবাদিকদের বলেছেন, ‘ভোট সুষ্ঠু ও সুন্দর পরিবেশে হচ্ছে। নতুন বোর্ডের কাছে পণ্যের দাম বাড়ানোসহ অনেক চ্যালেঞ্জ আছে। তাছাড়া, বিজিএমইএর ভাবমূর্তির বিষয় আছে। আশা করছি, আগামীর বোর্ড এ খাতের উন্নয়নে আরও কাজ করবে।’

গত ১২ জানুয়ারি বিজিএমইএ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

ঢাকা/শিশির/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ