ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নাভিদুল হক বিজিএমইএ’র নেতা নির্বাচিত

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৭, ৫ এপ্রিল ২০২১   আপডেট: ১৬:৪৮, ৫ এপ্রিল ২০২১
নাভিদুল হক বিজিএমইএ’র নেতা নির্বাচিত

ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রয়াত মেয়র আনিসুল হকের ছেলে নাভিদুল হক বাংলাদেশ পোশাক রপ্তনিকারক ও মালিক সমিতির (বিজিএমইএ) ২০২১-২৩ মেয়াদের পরিচালক পদে জয় লাভ করেছেন।

এই নির্বাচনে আনিসুল হকের সহধর্মিনী রুবানা হক দ্বিতীয় সর্বোচ্চ ভোট পেয়ে পরিচালক নির্বাচিত হয়েছেন।

প্রকাশিত ফলাফলে দেখে গেছে, পরিচালক পদে বিজিএমইএ’র বর্তমান সভাপতি রুবানা হক দ্বিতীয় সর্বোচ্চ ১ হাজার ১৫৭টি ভোট পেয়ে এবং তার ছেলে নাভিদুল হক ৯৫০ ভোট পেয়ে ১৭তম অবস্থানে পরিচালক হিসেবে জয় লাভ করেছেন। তারা উভয়ে ঢাকা অঞ্চল থেকে নির্বাচিত হয়েছেন।

রোববার (৪ এপ্রিল) ঢাকা-চট্টগ্রামে একযোগে অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণ শেষে রাত সাড়ে ১২টার দিকে নির্বাচনের ফলাফল ঘোষণা করে নির্বাচন পরিচালনা বোর্ড।  এবারের নির্বাচনে করোনাভাইরাসের কারণে ভোট গ্রহণের সময় তিন ঘণ্টা বৃদ্ধি করে সন্ধ্যা ৭টা পর্যন্ত নির্ধারণ করা হয়। সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়।

নির্বাচনে মা-ছেলে প্যানেল ‘ফোরাম’ থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন।  এক সময় এই প্যানেলের নেতৃত্ব দিয়েছিলেন মেয়র আনিসুল হক। পরবর্তীতে ২০১৯ সালে ফোরামের নেতৃত্বে আসেন রুবানা হক। এই প্যানেল থেকে তিনি বিজিএমই’র সভাপতি হিসেবে জয় লাভ করেন।

আনিসুল হক ২০০৫ -২০০৬ সালে বিজিএমই’র সভাপতির দায়িত্ব পালন করেন।  পরবর্তীতে ২০০৮ সালে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইর সভাপতি নির্বাচিত হন। ২০১৫ সালে ঢাকা উত্তর সিটির প্রথম মেয়র নির্বাচিত হয়েছিলেন।

বিজিএমইএ’র এবারের নির্বাচনে মোট ৩৫টি পরিচালক পদের বিপরীতে ‘সম্মিলিত পরিষদ’ এবং ‘ফোরাম’র ৩৫ জন করে মোট ৭০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এতে ২৪টিতে সম্মিলিতি পরিষদ এবং ১১টিতে ফোরাম বিজয়ী হয়েছে।  এর মধ্যে ঢাকা অঞ্চলের মোট ২৬টি পরিচালক পদে ১৭টিতে সম্মিলিত পরিষদ এবং ফোরাম ৯টিতে জয় লাভ করেছে। অন্যদিকে, চট্টগ্রাম অঞ্চলের ৯ জন পরিচালকের মধ্যে ৭টিতে সম্মিলিত পরিষদ এবং ২টিতে ফোরাম প্রার্থী জয়লাভ করেন।

প্রতিদ্বন্দ্বী দুই প্যানেলের মধ্যে সর্বাধিক ১ হাজার ২০৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন সম্মিলিত পরিষদের প্যানেল লিডার ফারুক হাসান। কিন্তু তার প্রতিদ্বন্দ্বী প্যানেল ফোরাম লিডার এবিএম সামছুদ্দিন ৯০৪ ভোট পেয়ে হেরে গেছেন।

ঢাকা/শিশির/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়