ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ব্যাংকে লেনদেনের সময় বাড়ল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৩, ১৬ জুন ২০২১  
ব্যাংকে লেনদেনের সময় বাড়ল

ফাইল ফটো

করোনা সংক্রমণ রোধে সরকার কঠোর বিধিনিষেধের সময় আগামী ১৫ জুলাই পর্যন্ত বাড়িয়েছে। নতুন করে বিধিনিষেধের সময় ঘোষণার পর ব্যাংকের লেনদেন ও কার্যক্রমের সময় বাড়িয়ে নির্দেশনা দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

বুধবার (১৬ জুন) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন থেকে নতুন সময়সূচি সংক্রান্ত নির্দেশনা জারি করে। ব্যাংক কোম্পানি আইন, ১৯৯১ এর ৪৫ ধারায় প্রদত্ত ক্ষমতাবলে এ নির্দেশনা জারি করা হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, ব্যাংকে লেনদেন সকাল ১০টা থেকে বিকেল ৩.৩০টা পর্যন্ত চলবে। লেনদেন-পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রমের জন্য বিকেল ৫টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে। আগামীকাল থেকে তা কার্যকর হবে।

নতুন নির্দেশনার সময়সূচি অনুযায়ী ব্যাংকের লেনদেন কার্যক্রমের সময় ৩০ মিনিট বাড়ানো হয়েছে। আজ বুধবার ব্যাংকে লেনদেন হয়েছে সকাল ১০টা থেকে ৩টা পর্যন্ত।

নির্দেশনা আরও বলা হয়েছে, করোনাভাইরাসজনিত রোগের (কোভিড-১৯) বিস্তার রোধে সরকারি বিধিনিষেধের মধ্যে সীমিত পরিসরে ব্যাংকিং কার্যক্রম অব্যাহত রাখার লক্ষ্যে আগামী ১৫ জুলাই পর্যন্ত সীমিত পর্যায়ে নতুন সময়সূচি অনুযায়ী ব্যাংকিং কার্যক্রম পরিচালিত হবে।

বাংলাদেশ ব্যাংকের গত ১৩ এপ্রিল জারি করা ডিওএস সার্কুলারে (লেটার নং-১৫) প্রদত্ত অন্যান্য নির্দেশাবলী অপরিবর্তিত থাকবে। অর্থাৎ, প্রতিটি ব্যাংকের উপজেলা শহরের একটি শাখা খোলা থাকবে বৃহস্পতিবার, রোববার ও মঙ্গলবার। সিটি করপোরেশন এলাকার দুই কিলোমিটারের মধ্যে একটি শাখা প্রতি কর্মদিবস খোলা রাখতে হবে।

ঢাকা/এনএফ/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়