ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আর্থিক অনিয়মে জড়িতদের ছাড় দেওয়া হবে না: ঢাকা ব্যাংক এমডি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৮, ১৮ জুন ২০২১   আপডেট: ১৭:৪২, ১৮ জুন ২০২১
আর্থিক অনিয়মে জড়িতদের ছাড় দেওয়া হবে না: ঢাকা ব্যাংক এমডি

ঢাকা ব্যাংকের বংশাল শাখা থেকে ৩ কোটি ৭৭ লাখ টাকার বেশি উধাও হয়েছে। অভ্যন্তরীণ নিরীক্ষায় বিষয়টি ধরা পড়েছে। এই আর্থিক অনিয়মের সঙ্গে জড়িতদের কোনো ধরনের ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন ঢাকা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা এমরানুল হক।

আরও পড়ুন: ঢাকা ব্যাংকের ভল্ট থেকে পৌনে ৪ কোটি টাকা উধাও

এই আর্থিক কেলেঙ্কারির বিষয়ে শুক্রবার (১৮ জুন) রাইজিংবিডিকে তিনি বলেন, আমরা নিয়মানুয়ী সবগুলো শাখায় অভ্যন্তরীণ নিরীক্ষা পরিচালনা করছি।  গতকাল বৃহস্পতিবার বংশাল শাখায় অডিট করার সময় ৩ কোটি ৭৭ লাখ টাকার বেশি অর্থের কোনো হিসাব পাওয়া যায়নি। সঙ্গে সঙ্গে এরসঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিয়েছি।  এখন আইনি প্রক্রিয়ায় বিষয়টি এগিয়ে যাবে।

তিনি বলেন, আমরা ব্যাংকের পক্ষ থেকে বিষয়টি তদন্ত করবো। এর সঙ্গে আরও কেউ জড়িত আছে কিনা এবং কিভাবে এই আর্থিক কেলেঙ্কারি হয়েছে সেটি বের করতে প্রশাসনের পাশাপাশি তদন্ত কমিটি কাজ করবে।  এরপর পুরো ঘটনা জানা যাবে।

তিনি আরও বলেন, শুধু বংশাল নয় সারা দেশের যেকোনো শাখায় যদি কর্মকর্তার বিরুদ্ধে আর্থিক অনিয়মের তথ্য পাওয়া যায় তাহলে জড়িতদের ছাড় দেওয়া হবে না। আমরা গতকাল যখন দেখলাম আর্থিক অনিয়মের সঙ্গে ২ জন কর্মকর্তা জড়িত।  সঙ্গে সঙ্গে তাদের পুলিশে দিয়েছি।

আরও পড়ুন: টাকা আত্মসাতের কথা স্বীকার ২ ব্যাংক কর্মকর্তার

উল্লেখ্য, ঢাকা ব্যাংকের বংশাল শাখার থেকে অর্থ আত্মসাতের ঘটনায় দুজনকে পুলিশে দেওয়া হয়।  তারা হলেন- সিনিয়র অফিসার ক্যাশ ইনচার্জ রিয়াজুল হক এবং ম্যানেজার অপারেশন এমরান আহমেদ। ব্যাংকের ম্যানেজার আবু বক্কর সিদ্দিকের অভিযোগে বংশাল থানা পুলিশ তাদের ৫৪ ধারায় আটক করেছে।

ঢাকা/এনএফ/এসবি  

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়