ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জিপিএইচ ইস্পাতের সম্প্রসারিত প্রকল্পের উৎপাদন শুরু

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৬, ২১ জুন ২০২১  
জিপিএইচ ইস্পাতের সম্প্রসারিত প্রকল্পের উৎপাদন শুরু

পুঁজিবাজারে তালিকাভুক্ত জিপিএইচ ইস্পাতের নতুন সম্প্রসারিত প্রকল্পে বাণিজ্যিক উৎপাদন সোমবার (২১ জুন) থেকে শুরু হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, কোম্পানিটির নতুন প্রকল্পে বছরে ৮ লাখ ৪০ হাজার টন এমএস বিলেট এবং ৬ লাখ ৪০ হাজার টন এমএস রড, মিডিয়াম সেকশন প্রোডাক্টস (স্টিল বিম, এঙ্গেল, চ্যানেল, ফ্ল্যাটবার ইত্যাদি) উৎপাদন করা সম্ভব। তবে পূর্ণ উৎপাদনক্ষমতা ব্যবহারের জন্য কিছু সময় অপেক্ষা করতে হবে।

স্থানীয় প্রযুক্তিবিদদের সহায়তার পাশাপাশি প্রযুক্তি সরবরাহকারী প্রাইমেটাল টেকনোলজিস অস্ট্রিয়া জিএমবিএইচ-এর অনলাইন সহায়তায় সফলভাবে কোম্পানিটির নতুন প্রকল্পে যন্ত্রপাতি আংশিক সংস্থাপন করে পরীক্ষামূলক উৎপাদন করেছে। আর তা সফল হওয়ায় কোম্পানিটি বাণিজ্যিক উৎপাদন শুরু করার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানির পর্ষদ।

করোনা মহামারির কারণে কোম্পানিটির নতুন সম্প্রসারিত প্রকল্পের মেশিনারিজ স্থাপনে বিলম্ব হয়েছে। এ কারণে প্রযুক্তি সরবরাহকারী প্রতিষ্ঠান প্রাইমেটাল টেকনোলজিস অস্ট্রিয়া বাংলাদেশ আসতে না পারায় স্থানীয় প্রযুক্তিবিদদের সহায়তায় মেশিনারিজ স্থাপন করে এবং তাতে সফল হয়েছে।

ঢাকা/এনএফ/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়