ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

প্রবাসীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানালেন বিএসইসি চেয়ারম্যান

উদয় হাকিম, নিউ ইয়র্ক থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৯, ২৬ জুলাই ২০২১   আপডেট: ২৩:৪৬, ২৬ জুলাই ২০২১
প্রবাসীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানালেন বিএসইসি চেয়ারম্যান

রোড শো’র উদ্বোধনী পর্বে বক্তব্য রাখছেন বিএসইসি চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

বাংলাদেশে রয়েছে বিশাল সম্ভাবনা, বিনিয়োগের অনেক সুযোগ অপেক্ষা করছে। তাই আমেরিকান প্রবাসীদের আন্তর্জাতিক অংশীদার হিসেবে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত উল ইসলাম। 

আন্তর্জাতিক অঙ্গনে দেশের শেয়ারবাজারের ব্যাপ্তি এবং বিদেশি বিনিয়োগ বাড়ানোর লক্ষ্যে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) উদ্যোগে যুক্তরাষ্ট্রে সপ্তাহব্যাপী ‘রোড শো’ শুরু হয়েছে সোমবার, ২৬ জুলাই। নিউ ইয়র্কের ম্যান হাটনের ইন্টারকন্টিনেন্টাল বার্কলের বলরুমে এই রোড শো’র উদ্ভোধনী পর্বে বিএসইসি চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবায়ইয়াত উল ইসলাম তার বক্তব্যে এই আহবান জানান।

রোড শো’র উদ্বোধনী অনুষ্ঠানে ওয়ালটনের প্রতিনিধি দল

‘দি রাইজ অব বেঙ্গল টাইগার: পটেনশিয়ালস অব ট্রেড এবং ইনভেস্টমেন্ট ইন বাংলাদেশ’- শীর্ষক এ রোড শো’ তে বাংলাদেশের শেয়ারবাজারের বর্তমান পরিস্থিতি, বিনিয়োগের সুযোগ-সুবিধা এবং উন্নয়নমূলক কর্মকাণ্ডের বিস্তারিত তুলে ধরা হবে।

এই অনুষ্ঠানে অধ্যাপক শিবলী রুবাইয়াত বলেন, বাংলাদেশে কারিগরি সম্পদ রয়েছে সেগুলো ব্যবহার করে, বড় ধরনের আউটসোর্সিং ব্যবহারের মাধ্যমে এবং তুলনামূলক কম খরচ করে সহজে ব্যবসার পরিবেশ রয়েছে। এসব কিছু ব্যবহারের মাধ্যমে বিনিয়োগ করলে ভালো রিটার্ন পাওয়া যাবে। বাংলাদেশের বিশাল সম্ভাবনায় বিনিয়োগ করার জন্য প্রবাসীদের আহ্বান জানান তিনি।

এই রোড শো আয়োজনের অন্যতম স্পন্সর বাংলাদেশি মাল্টিন্যাশনাল ব্র্যান্ড ওয়ালটন। এরই মধ্যে রোড শোর মূল আকর্ষণ হয়ে উঠেছে বাংলাদেশি টেক জায়ান্ট ওয়ালটন। বড় পর্দার ডিসপ্লে স্ক্রিন, এক্স স্ট্যান্ড, ব্যানার ইত্যাদি দিয়ে সাজানো হয়েছে ওয়ালটন ডিসপ্লে সেন্টার। রয়েছে বিনিয়োগকারীদের জন্য মিটিং স্পেস। ভিডিও স্ক্রিনে ওয়ালটনের উৎপাদন ও মার্কেটিংয়ের ওপর নির্মিত ডিজিটাল ডকুমেন্টরি প্রদর্শিত হবে। আগ্রহীদের ওয়ালটন সম্পর্কে ধারণা দিতে থাকছেন দক্ষ কয়েকজন কর্মকর্তা। তারা বিনিয়োগকারী এবং দর্শনার্থীদের ওয়ালটনের ভিশন এবং মিশন সম্পর্কে সম্যক ধারণা দেবেন।
 
বিশ্ব বাজারে নিজেদের জায়গা করার লক্ষ্যে ওয়ালটন এই রোড শোকে গুরুত্ব দিচ্ছে। এই রোড শোকে কেন্দ্র করে ওয়ালটনের দশ সদস্যের উচ্চপদস্থ প্রতিনিধিদল এখন নিউ ইয়র্কে অবস্থান করছেন।

এমএম/এনটি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়