ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

রোববার শেয়ারবাজার বন্ধ, পরে স্বাভাবিক নিয়মে লেনদেন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৮, ৫ আগস্ট ২০২১   আপডেট: ১৬:২০, ৫ আগস্ট ২০২১
রোববার শেয়ারবাজার বন্ধ, পরে স্বাভাবিক নিয়মে লেনদেন

দেশের ব্যাংকিং কার্যক্রমের সঙ্গে সঙ্গতি রেখে আগামী রোববার (৮ আগস্ট) শেয়ারবাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। পরে ৯ ও ১০ আগস্ট শেয়ারবাজারের লেনদেন সকাল ১০টা থেকে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত চলবে, যা অন্যান্য স্বাভাবিক কার্যদিবসে হয়ে থাকে।

বৃহস্পতিবার (৫ আগস্ট) বিএসইসির নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম রাইজিংবিডিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর লকডাউনের বিধি-নিষেধ ১০ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে। এ সময়ের মধ্যে ব্যাংকিং কার্যক্রম সীমিত পরিসরে পরিচালনার সিদ্ধান্ত বহাল রেখেছে বাংলাদেশ ব্যাংক। এরই ধারাবাহিকতায় আগামী রোববার (৮ আগস্ট) ব্যাংকিং কার্যক্রমের সঙ্গে সঙ্গতি রেখে শেয়ারবাজারের লেনদেন বন্ধ রাখা হবে। ৯ ও ১০ আগস্ট শেয়ারবাজারের লেনদেন সকাল ১০টায় শুরু হয়ে চলবে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত। তবে, লকডাউন বাড়লে পরবর্তী সময়ে লেনদেনের সময় পরিবর্তন করা হবে। লকডাউন না থাকলে শেয়ারবাজারের লেনদেন স্বাভাবিক নিয়মেই চলবে।’

এদিকে, বৃহস্পতিবার (৫ আগস্ট) বাংলাদেশ ব্যাংকের জারি করা নির্দেশনায় বলা হয়েছে, শুক্র ও শনিবার সরকারি ছুটির দিন ছাড়াও রোববার ব্যাংক বন্ধ থাকবে। এছাড়া, ৯ ও ১০ আগস্ট ব্যাংক লেনদেন সকাল ১০টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত চলবে। লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম চলবে বিকেল সাড়ে ৪ টা পর্যন্ত।

ঢাকা/এনটি/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়