ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

আইকনিক টাওয়ার করবে ওয়ালটন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৭, ১১ আগস্ট ২০২১   আপডেট: ১১:৫৫, ১২ আগস্ট ২০২১
আইকনিক টাওয়ার করবে ওয়ালটন

পুঁজিবাজারে প্রকৌশল খাতে তালিকাভুক্ত কোম্পানি ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের পরিচালনা পর্ষদ বসুন্ধরায় জমি কেনার সিদ্ধান্ত অনুমোদন দিয়েছে। এই জমিতে আইকনিক টাওয়ার নির্মাণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে প্রতিষ্ঠানটি জানিয়েছে।

বুধবার (১১ আগস্ট) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, রাজধানীর বসুন্ধরায় ২৩৬.৩৬২৫ ডেসিমেল এই জমির মূল্য  রেজিস্ট্রেশন ও অন্যান্য খরচ ছাড়া ১৭১ কোটি ৯০ লাখ টাকা। এই জমিতেই ওয়ালটন করপোরেট অফিসের জন্য আইকনিক টাওয়ার তৈরি করবে ।

এদিকে, সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ২৫০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে ওয়ালটন। একই সঙ্গে কোম্পানিটি তাদের উদ্যোক্তা বা পরিচালকদের ১৭০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে।

গতকাল মঙ্গলবার কোম্পানির পর্ষদ সভায় ২০২১ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ঘোষিত লভ্যাংশ অনুমোদনের জন্য ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে আগামী ২৯ সেপ্টেম্বর। এ সংক্রান্ত রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ৫ সেপ্টেম্বর।

২০২১ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৪.২১ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় ছিল ২৪.২১ টাকা। সে হিসেবে আলোচ্য সময়ে শেয়ারপ্রতি আয় বেড়েছে ৩০ টাকা বা ১২৪ শতাংশ।

এদিকে, আলোচ্য সময়ে কোম্পানির পুনর্মূল্যায়নসহ শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩১১.৫৯ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে এনএভিপিএস ছিল ২৬৪.৪৮ টাকা।

ঢাকা/নাজমুল/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়