Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৯ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২৫ ১৪২৮ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

শেয়ারবাজার সংশ্লিষ্টদের জাতীয় শোক দিবস পালন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৫, ১৫ আগস্ট ২০২১   আপডেট: ২৩:০৭, ১৫ আগস্ট ২০২১
শেয়ারবাজার সংশ্লিষ্টদের জাতীয় শোক দিবস পালন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শ্রদ্ধা নিবেদন করেছেন শেয়ারবাজার সংশ্লিষ্টরা। দিবসটি উপলক্ষে কোরআন তেলাওয়াত, দোয়া মাহফিল, আলোচনা সভা, খাদ্য ও মাস্ক বিতরণ এবং বৃক্ষরোপণ কর্মসূচি সহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।

রোববার (১৫ আগস্ট) রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শেয়ারবাজার সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করা হয়।

শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি), প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই), বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম) এবং বাংলাদেশ একাডেমি ফর সিকিউরিটিজ মার্কেটের (বিএএসএম) প্রতিনিধিরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জ্ঞাপন করেন।

শেয়ারবাজার সংশ্লিষ্ট বেশ কিছু প্রতিষ্ঠান ও সংগঠন জাতীয় শোক দিবসকে কেন্দ্র করে এদিন আলোচনা সভা ও দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে।

১৫ আগস্ট সকাল ১১টায় ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক তারিক আমিন ভূইয়ার নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করেন চিফ অপারেটিং অফিসার (সিওও) মো. সাইফুর রহমান মজুমদার, চিফ ফাইন্যান্সিয়াল অফিসার আব্দুল মতিন পাটোয়ারী, ডিএসইর জেনারেল ম্যানেজার সামিউল ইসলাম প্রমুখ।

রোববার (১৫ আগস্ট) দুপুরে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক ড. শিবলী রুবাইয়াত-উল-ইসলামের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদনে উপস্থিত ছিলন কমিশনার অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদ, অধ্যাপক ড. মিজানুর রহমান, আব্দুল হালিমসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা। এ সময়ে বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম) এবং বাংলাদেশ একাডেমি ফর সিকিউরিটিজ মার্কেটের (বিএএসএম) প্রতিনিধিরাও পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করেন। বিআইসিএম’র পরিচালক (প্রশাসন ও অর্থ) নাজমুছ সালেহীন ও বিএএসএম’র মহাপরিচালক অধ্যাপক তৌফিক আহমেদ চৌধুরী এসময় উপস্থিত ছিলেন।

পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন শেষে বিকেলে দিবসটিকে কেন্দ্র করে আলোচনা সভা করেছে বিএসইসি। বিআইসিএম দুপুরে দরিদ্রদের মাঝে খাবার, মাস্ক ও স্যানিটাইজার বিতরণ করে। এছাড়া বিনিয়োগকারীদের সংগঠন বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের পক্ষ থেকে কোরআন তেলাওয়াত, দোয়া মাহফিল, মাস্ক ও খাদ্য বিতরণ কর্মসূচি পালন করেছে। এ সময় সংঠনটির সভাপতি এ কে এম মিজানুর রশিদ চৌধুরী, সাধারণ সম্পাদক কাজী আব্দুর রাজ্জাক, সহসভাপতি হুমায়ন কবির, মো. ইসতিয়াক, যুগ্ম সাধারণ সম্পাদক মামুন হোসেন শামীমসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

জাতীয় শোক দিবসকে কেন্দ্র করে আগেরদিন শনিবার (১৪ আগস্ট) ঢাকা ডিএসই, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই), বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন (বিএমবিএ) ও ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন (ডিবিএ) আলোচনা সভা আয়োজন করে। আলোচনা সভার পাশাপাশি দোয়া মাহফিল, দরিদ্রদের খাদ্য ও মাস্ক বিতরণ করে বিএমবিএ।

ঢাকা/এনটি/এমএম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়