ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ফুডস্টাফ ইম্পোর্টার্স সমিতির নির্বাচন স্থগিত চান সদস্যরা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫২, ১৩ সেপ্টেম্বর ২০২১  
ফুডস্টাফ ইম্পোর্টার্স সমিতির নির্বাচন স্থগিত চান সদস্যরা

প্রতীকী ছবি

২০২১-২০২৩ মেয়াদে বাংলাদেশ ফুডস্টাফ ইম্পোর্টার্স অ্যান্ড সাপ্লাইয়ার্স অ্যাসোসিয়েশনের কার্যনির্বাহী পরিষদ নির্বাচনের ঘোষিত তফসিল বাতিল ও প্রশাক নিয়োগের দাবি জানিয়েছেন  সমিতির সদস্যদের একাংশ। এজন্য এফবিসিসিআই এবং বাণিজ্য মন্ত্রণালয়ে যোগাযোগ করেছেন তারা।  প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে আইনি ব্যাখ্যা এবং বাণিজ্য সংগঠন অধ্যাদেশ ১৯৬১ এর ১০ ধারার ভিত্তিতে সমিতিতে প্রশাসক নিয়োগের জন্য বাণিজ্য মন্ত্রণালয়ের বাণিজ্য সংগঠনের শাখার পরিচালকের কাছে লিখিত আবেদন জানিয়েছে পক্ষটি।

এফবিসিসিআই সূত্র জানা গেছে, গত ২৪ আগস্ট সংগঠনটির নির্বাচনের তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশনার দীপক কান্তি পাল।  তফসিল অনুযায়ী আগামী ১৮ সেপ্টেম্বর নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। আর এ নিয়ে আপত্তি তুলে নির্বাচনের তফসিল বাতিল করে প্রশাসক নিয়োগের জন্য আবেদন জানিয়েছেন সমিতির সাংগঠনিক সম্পাদক নুহ আজম, ক্রীড়া সম্পাদক মো. পারভেজ ভূইয়া, সাধারণ সদস্য মো রিয়াজুল ইসলাম।

সূত্র জানায়, সমিতিটিতে অন্তত ১২০ জন সদস্য রয়েছেন যাদের মধ্যে অনেকে ঘোষিত তফসিলে নির্বাচনে অংশ নিতে চাচ্ছেন না।

সদস্যরা অভিযোগ করে বলেছেন, বর্তমান কমিটির  সমন্বয়হীনতার কারণে একটি পক্ষ নিজের ইচ্ছামতো মনগড়া নির্বাচনের আয়োজন করছে, যা এই খাতের ব্যবসায়ীদের জন্য ক্ষতিকর।

এ বিষয়ে নির্বাচন কমিশনার দীপক কান্তি পাল রাইজিংবিডিকে জানান, সদস্যদের মধ্যে নির্বাচন বা নির্বাচন স্থগিতের বিষয়ে কোনো সমস্যা আছে বলে আমার জানা নেই।  ঘোষিত তফসিলের ভিত্তিতে সব কার্যক্রম চলছে। যেহেতু এখন পর্যন্ত নির্বাচন স্থগিতের বিষয়ে যথাযথ কর্তৃপক্ষের কাছ থেকে কোন নোটিশ আসেনি, তাই নির্বাচন অনুষ্ঠানে কোন বাধা নেই।  আশা করছি, সঠিক সময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ ফুডস্টাফ ইম্পোর্টার্স অ্যান্ড সাপ্লাইয়ার্স অ্যাসোসিয়েশনের বর্তমান সভাপতি জেড এম গোলাম নবীর সঙ্গে কয়েকবার চেষ্টার পর যোগাযোগ সম্ভব হলে তিনি রাইজিংবিডিকে জানান, অতি ব্যস্ততার কারনে তিন এ বিষয়ে কোনো মন্তব্য করতে আগ্রহী না।  নানা মিটিংয়ে ব্যস্ততার কথা জানিয়ে তিনি ফোন কল কেটে দেন।

সমিতির সাংগঠনিক সম্পাদক নুহ আজম রাইজিংবিডিকে বলেন, সভাপতি বর্তমান কার্যনির্বাহী কমিটির সঙ্গে কোনো আলাপ না করে একক সিদ্ধান্তের ভিত্তিতে এই কমিশন গঠন ও তফসিল ঘোষণা করিয়েছেন।  এতে আমাদের কোনো মতামত নেওয়া হয়নি।  আমাদের কোনো সম্মতিও নেই।  যেজন্য এই কমিশন ও নির্বাচন তফসিল স্থগিত চেয়ে বাণিজ্য মন্ত্রণালয় ও এফবিসিসিআইতে দরখাস্ত দিয়েছি। আশা করছি তারা ঐক্যবদ্ধ ব্যবসায়ীদের সমস্যা বিবেচনা করবেন।

তিনি বলেন, আগামী দুই একদিনের মধ্যে এফবিসিসিআই বাংলাদেশ ফুডস্টাফ ইম্পোর্টার্স অ্যান্ড সাপ্লাইয়ার্স অ্যাসোসিয়েশনের সঙ্গে সভা করবেন। এজন্য তারা এফবিসিসিআইতে ডেকেছেন। আলোচনার মাধ্যমে সমস্যা সমাধান না হলে পরবর্তী সময়ে আইনি পদক্ষেপ হিসেবে আদালতে যাবেন বলে তিনি জানান।

 /শিশির/এসবি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ