Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৭ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১১ ১৪২৮ ||  ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

‘লোকসানি প্রতিষ্ঠান লাভজনক করতে কার্যকর পন্থা খুঁজে বেব করুন’

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৫, ২১ সেপ্টেম্বর ২০২১  
‘লোকসানি প্রতিষ্ঠান লাভজনক করতে কার্যকর পন্থা খুঁজে বেব করুন’

বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশনে (বিএসইসি) অধীন শিল্প প্রতিষ্ঠানকে লোকসান কমিয়ে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করতে কার্যকর পন্থা খুজে বের করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজুদ  মাহমুদ হুমায়ূন।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) রাজধানীর কারওয়ান বাজারে বিএসইসি আয়োজিত ২ দিনব্যাপী ‘ব্যবসা উন্নয়ন সম্মেলন’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এ নির্দেশনা দেন।  ২১-২২ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত এ ব্যবসা উন্নয়ন সম্মেলন বিএসইসির শিল্প প্রতিষ্ঠানের  ব্যবস্থাপনা পরিচালকরা অংশ নেন।

বিএসইসির চেয়ারম্যান মো. শহীদুল হক ভূঞার সভাপতিত্বে এ সম্মেলেনে শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ফয়েজুল আমীনসহ মন্ত্রণালয় ও বিএসইসির কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

শিল্পমন্ত্রী বলেন, আমরা রাষ্ট্রায়ত্ত শিল্প প্রতিষ্ঠানগুলো বন্ধ করতে চাই না। কারণের সাথে কর্মসংস্থানের বিষয় জড়িত। কাজেই নতুন নতুন বিনিয়োগ আনতে হবে ও প্রকল্প  নিতে হবে।  কর্মকতা ও কর্মচারীদের দক্ষতা বাড়াতে হবে। অদক্ষ ও অপ্রয়োজনীয় জনবল বাদ দিতে হবে। 

সভাপতির বক্তব্যে বিএসইসির চেয়ারম্যান শহিদুল হক ভূঁইয়া বলেন, শুধু ডিপিএম নির্ভর না থেকে আমাদের উৎপাদিত পণ্য বাজারজাতকরণের জন্য বহুমুখী উপায় গ্রহণ করতে হবে এবং প্রতিযোগিতায় নিজেদের সক্ষমতা প্রমাণ করতে হবে।

আসাদ/এসবি

সর্বশেষ

পাঠকপ্রিয়