ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

চামড়া খাতে সর্বোচ্চ রিটার্ন পেয়েছেন বিনিয়োগকারীরা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১০, ১৬ অক্টোবর ২০২১  
চামড়া খাতে সর্বোচ্চ রিটার্ন পেয়েছেন বিনিয়োগকারীরা

পুঁজিবাজারে গত সপ্তাহে লেনদেন ও সূচক কমেছে। এমন বাজারেও চামড়া খাতের কোম্পানিগুলোতে বিনিয়োগের মাধ্যমে বিনিয়োগকারীরা সর্বোচ্চ রিটার্ন পেয়েছেন। আলোচ্য সময়ে এ খাত থেকে ৫ দশমিক ২ শতাংশ রিটার্ন পেয়েছেন বিনিয়োগকারীরা।

সাপ্তাহিক পর্যালোচনায় জানা গেছে, পুঁজিবাজারে ২০টি খাতে তালিকাভুক্ত কোম্পানির মধ্যে গত সপ্তাহে বিনিয়োগকারীরা সাতটি থেকে রিটার্ন পেয়েছেন। চামড়া খাতের বাজার মূলধন ৩ হাজার ৪৬১ কোটি টাকা।

বিনিয়োগকারীরা দ্বিতীয় সর্বোচ্চ রিটার্ন পেয়েছেন কাগজ ও প্রকাশনা খাত থেকে। এ খাতে রিটার্নের হার ৩ দশমিক ৭ শতাংশ। কাগজ ও প্রকাশনা খাতের বাজার মূলধন ২ হাজার ৫৪৫ কোটি টাকা। রিটার্নের দিক দিয়ে তৃতীয় অবস্থানে আছে খাদ্য ও আনুষাঙ্গিক খাত। খাতটিতে রিটার্নের হার ৩ দশমিক ৬ শতাংশ।

এছাড়া, জীবন বিমা খাত থেকে বিনিয়োগকারীরা ৩ দশমিক ৩ শতাংশ রিটার্ন পেয়েছেন। মিউচ্যুয়াল ফান্ড খাত থেকে বিনিয়োগকারীরা ১ দশমিক ৯ শতাংশ, সাধারণ বিমা খাত থেকে ১ দশমিক ৪ শতাংশ, ব্যাংক খাত থেকে দশমিক ২ শতাংশ রিটার্ন পেয়েছেন বিনিয়োগকারীরা।

গত সপ্তাহে যেসব খাত থেকে বিনিয়োগকারীরা রিটার্ন পাননি, সেগুলো হলো—বস্ত্র, পাট, আইটি, বিবিধ, ফার্মাসিউটিক্যাল, প্রকৌশল, সিমেন্ট, টেলিকমিউনিকেশন, জ্বালানি, নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান, সিরামিক, সেবা ও আবাসন, ভ্রমণ ও অবকাশ খাত। 

ঢাকা/এনএফ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়