Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৯ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২৫ ১৪২৮ ||  ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

১১ ব্রোকারকে সিএসই’র ট্রেক সার্টিফিকেট প্রদান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৯, ২৮ অক্টোবর ২০২১  
১১ ব্রোকারকে সিএসই’র ট্রেক সার্টিফিকেট প্রদান

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সদস্যভুক্ত ১১টি নতুন ব্রোকারেজ হাউজকে ট্রেডিং রাইট এনটাইটেলমেন্ট সার্টিফিকেট (ট্রেক) প্রদান করা হয়েছে। 

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) রাজধানীর নিকুঞ্জে সিএসই’র ঢাকা অফিসে নতুন ব্রোকারেজ হাউজগুলোকে ট্রেক সার্টিফিকেট দেওয়া হয়েছে।

সার্টিফিকেট প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিএসই’র চেয়ারম্যান আসিফ ইব্রাহিম। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিএসই’র ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক মো. গোলাম ফারুক।

ট্রেক সার্টিফিকেট প্রাপ্ত ব্রোকারেজ হাউজগুলো হলো- ব্যাংক এশিয়া সিকিউরিটিজ, এমটিবি সিকিউরিটিজ, পদ্মা ব্যাংক সিকিউরিটিজ, এসএফআইএল সিকিউরিটিজ, ডাইনাস্টি সিকিউরিটিজ, এনআরবিসি ব্যাংক সিকিউরিটিজ, হযরত আমানত শাহ সিকিউরিটিজ, রহমান ইক্যুইটি ম্যানেজমেন্ট, মোনার্ক হোল্ডিংস, এএনসি সিকিউরিটিজ এবং এনএলআই সিকিউরিটিজ।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে সিএসই’র চেয়ারম্যান ইব্রাহিম বলেন, ‘নতুন ট্রেক হিসেবে সিএসইতে আপনাদের অংশগ্রহণ সিএসই’র জন্য সম্মানজনক এবং পুঁজিবাজারের জন্য ইতিবাচক। আপনাদের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণ হবে আমাদের বাজারের জন্য যথেষ্ট সহায়ক। নতুন ট্রেক হিসেবে আমরা আশা করবো আপনাদের মাধ্যমে সিএসইর লেনদেনের ওপর বিশেষ পরিবর্তন দ্রুতই দেখতে পাব। সিএসই এবং তার পূর্ণ টিম আপনাদের সহযোগীতার জন্য সবসময় প্রস্তুত আছে। আজ আপনারা সিএসই’র পরিবারভুক্ত।’

তিনি আরও বলেন, ‘পুঁজিবাজারের উন্নয়নে সিএসই, বিএসইসি, ডিএসই, সিডিবিএল, সিসিবিএল এবং অন্যান্য স্টেকরা একযোগে কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে বেশকিছু উন্নতি দেখা যাচ্ছে। এসএমই বোর্ড উন্মুক্ত হয়েছে। এটিবি বোর্ড, বন্ড, ইটিএফ এবং কমোডিটি এক্সচেঞ্জ নিয়ে কাজ হচ্ছে। বাজার আরও বড় হবে। বাজারকে ভাইব্রেন্ট করতে বিএসইসিসহ অন্যান্য স্টেকরা কাজ করছি। দ্রুতই আমরা এইসব উদ্যোগের সুফল দেখতে পাব।’

সিএসই’র ভারপ্রাপ্ত এমডি মো. গোলাম ফারুক বলেন, ‘সিএসই পুঁজিবাজারের সমৃদ্ধির জন্য নিরলস কাজ করে যাচ্ছে। বাজারের উন্নয়নে সংশ্লিষ্ট সকল স্টেকহোল্ডাররা একাগ্রভাবে কাজ করছে। আপনারা সিএসই’র পরিবারভুক্ত হলেন এবং পুঁজিবাজারে আপনারা আপনাদের যোগ্য ভূমিকা যথাযথভাবে রাখবেন বলে আশা করছি।’

ট্রেক সার্টিফিকেট প্রদান অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সিএসই’র কোম্পানি সেক্রেটারি রাজীব সাহা এবং সিএসই’র অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ঢাকা/এনটি/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়