ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

৫০০ কোটি টাকার বন্ড ছাড়বে পূবালী ব্যাংক

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৪, ৭ ডিসেম্বর ২০২১  
৫০০ কোটি টাকার বন্ড ছাড়বে পূবালী ব্যাংক

শেয়ারবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত কোম্পানি পূবালী ব্যাংককে ৫০০ কোটি টাকার আনসিকিউরড, কন্টিনজেন্ট-কনভার্টেবল, ফুললি পেইড-আপ, নন-কমিউলিটিভ ব্যাসেল ৩ কমপ্লায়েন্ট, পারপিচ্যুয়াল বন্ডের প্রস্তাব অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) বিএসইসির ৮০২তম কমিশন সভায় ব্যাংকটির এ বন্ড অনুমোদন দেওয়া হয়েছে। বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, পূবালী ব্যাংকের বন্ডটির ৪৫০ কোটি টাকা প্রাইভেট প্লেসমেন্ট এবং বাকি ৫০ কোটি টাকা পাবলিক অফারের মাধ্যমে ইস্যু করা হবে। বন্ডটির ইউনিট প্রতি অভিহিত মূল্য ৫ হাজার টাকা।

বন্ডটির কুপন হার ৬ শতাংশ ফ্লোর থেকে ১০ শতাংশ সিলিং করা থাকবে, যা আর্থিক প্রতিষ্ঠান, মিউচ্যুয়াল ফান্ড, ইন্স্যুরেন্স কোম্পানি, তালিকাভুক্ত ব্যাংক, আঞ্চলিক রুরাল ব্যাংক, ট্রাস্ট, সংগঠন, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানসহ অন্যান্য যোগ্য বিনিয়োগকারী ও সাধারণ বিনিয়োগকারীদের অনুকূলে ইস্যু করা হবে।

প্রসঙ্গত, এই বন্ড ইস্যুর মাধ্যমে পূবালী ব্যাংক লিমিটেডের অ্যাডিশনাল টায়ার-১ মূলধনের ভিত্তি শক্তিশালী করবে।

বন্ডটির ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করবে গ্রিন ডেল্টা ক্যাপিটাল। অ্যারেঞ্জার, ইস্যু ম্যানেজার ও আন্ডাররাইটার হিসেবে কাজ করছে সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস এবং ইউসিবি ইনভেস্টমেন্ট।

ঢাকা/এনটি/সনি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়