ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ক‌রোনায় মারা গেছেন ১৮৯ ব্যাংকার 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৩, ২৮ মে ২০২২  
ক‌রোনায় মারা গেছেন ১৮৯ ব্যাংকার 

করোনায় আক্রান্ত হয়ে ১৮৯ জন ব্যাংকার মারা গে‌ছেন ব‌লে জা‌নি‌য়ে‌ছেন বাংলাদেশ ব্যাং‌কের গভর্নর ফজ‌লে ক‌বির। 

শনিবার (২৮ মে) ঢাকার অফিসার্স ক্লাবে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান। 

গভর্নর বলেন, ২০২০ সা‌লে আমা‌দের মহামারি চ্যা‌লে‌ঞ্জের ম‌ধ্যে পড়তে হ‌য়ে‌ছিলো। ওই সময় ব্যাংকের কাযর্ক্রম সচল রাখ‌তে হ‌য়ে‌ছে। চ্যা‌লে‌ঞ্জ মোকা‌বিলা কর‌তে গি‌য়ে কিছু ক্ষ‌তিও হ‌য়ে‌ছে। দেশে মোট ১৮৯ জন ব্যাংকার করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।  

তি‌নি জানান, এখনও চ্যা‌লে‌ঞ্জ মোকা‌বিলায় সেন্ট্রাল ব্যাংক কাজ ক‌রে যা‌চ্ছে। ব্যাংকগু‌লোকে সব ধর‌নের সহ‌যোগিতা ক‌রে আস‌ছে। আগামী‌তেও এ নী‌তি সহায়তা অব্যাহত থাক‌বে। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের চেয়ারম্যান আলহাজ সেলিম রহমান। এ সময় ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও ফরমান আর চৌধুরী ছাড়াও পরিচালনা পর্ষদের সদস্য, ঊর্ধ্বতন কর্মকর্তারা, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা এবং অভিভাবকরা উপস্থিত ছিলেন। 

ব্যাংকের পক্ষ থে‌কে জানা‌নো হয়, মেধাবীদের মাঝে আল-আরাফাহ ইসলামী ব্যাংক সামাজিক দায়বদ্ধতা কার্যক্রমের আওতায় প্রতি বছর এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ ২০০ জন মেধাবী শিক্ষার্থীকে উচ্চশিক্ষার জন্য বৃত্তি প্রদান করে আসছে। এর অংশ হিসেবে ২০১৯ সালের এইচএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ ২০০ জন মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হয়েছে। 

ব্যাংকের পক্ষ থে‌কে আরও জানানো হয়, দেশের শীর্ষস্থানীয় বেসরকারি বাণিজ্যিক ব্যাংক হিসেবে আল-আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেড প্রতিষ্ঠালগ্ন থেকেই বিভিন্ন সামাজিক ও মানবিক কল্যাণমূলক কর্মকাণ্ড পরিচালনা করে আসছে। এর ধারাবাহিকতায় দেশের শিক্ষা খাতের উন্নয়নের লক্ষ্যে প্রতি বছর নতুন করে ২০০ মেধাবী শিক্ষার্থীকে স্নাতক পর্যায়ে চার বছরের জন্য এ বৃত্তি প্রদান করা হয়। আর নতুন ও পুরনো মিলে প্রতি বছর আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের বৃত্তি প্রদান কার্যক্রমের আওতায় মোট ৮০০ জন মেধাবী শিক্ষার্থীকে প্রায় ৪ কোটি টাকার বৃত্তি প্রদান করা হবে। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা প্রত্যেকে মাসিক সাড়ে তিন হাজার এবং এককালীন ৮ হাজার টাকা করে বৃত্তি পাবেন। 

ব্যাংকের চেয়ারম্যান সেলিম রহমান বলেন, আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড নিয়মিতভাবে বিভিন্ন সেবামূলক কর্মকাণ্ড পালন করে থাকে। এর ধারাবাহিকতায় শিক্ষাবৃত্তি প্রদান কর্মসূচি পরিচালিত হয়।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও ফরমান আর চৌধুরী বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানান। তিনি বলেন, এ বৃত্তির মাধ্যমে শিক্ষার্থীরা তাদের উচ্চশিক্ষা সম্পন্ন করে সুনাগরিক হিসেবে গড়ে এবং দেশ ও জাতির উন্নতিতে নিজেদের নিয়োজিত করবে।

ঢাকা/এনএফ/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়