ঢাকা     রোববার   ২৬ জুন ২০২২ ||  আষাঢ় ১২ ১৪২৯ ||  ২৫ জিলক্বদ ১৪৪৩

ওয়ালটন হেড কোয়ার্টারে নিজস্ব উৎপাদিত স্যানিটারি ন্যাপকিন ভেন্ডিং মেশিন স্থাপন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৩, ২৮ মে ২০২২   আপডেট: ২০:৩৩, ২৮ মে ২০২২
ওয়ালটন হেড কোয়ার্টারে নিজস্ব উৎপাদিত স্যানিটারি ন্যাপকিন ভেন্ডিং মেশিন স্থাপন

ওয়ালটন হেড কোয়ার্টারে নিজস্ব উৎপাদিত স্যানিটারি ন্যাপকিন ভেন্ডিং মেশিন উদ্বোধন করেন কর্মকর্তারা

২৮ মে বিশ্ব মাসিক স্বাস্থ্য সুরক্ষা দিবস। এ বছরে দিবসটির প্রতিপাদ্য ‘২০৩০ সালের মধ্যে মাসিককে জীবনের একটি স্বাভাবিক ঘটনা হিসেবে প্রতিষ্ঠিত করা’। দিবসটি উদযাপনের অংশ হিসেবে ওয়ালটন হেড কোয়ার্টারে নিজস্ব কারখানায় উৎপাদিত স্যানিটারি ন্যাপকিন ভেন্ডিং মেশিন স্থাপন করা হয়েছে। ওয়ালটনের নারী সদস্যরা এখান থেকে তাদের এমপ্লয়ি আইডি কার্ডের মাধ্যমে স্যানিটারি ন্যাপকিন নিতে পারছেন।   

শনিবার (২৮ মে, ২০২২) গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র হেড কোয়ার্টারে নিজস্ব উৎপাদিত স্যানিটারি ন্যাপকিন ভেন্ডিং মেশিন উদ্বোধন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ওয়ালটনের সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর কর্নেল (অব.) এস এম শাহাদাত আলম, ইয়াসির আল ইমরান ও শাহিনুর সুলতানা রেখা, এক্সিকিউটিভ ডিরেক্টর আনোয়ারুল ইসলাম সুমন ও মুহাম্মদ আলী, অপারেটিভ ডিরেক্টর সানী উল ইসলাম, সিনিয়র ডেপুটি অপারেটিভ ডিরেক্টর মো. লিটন মোল্লা, ডেপুটি অপারেটিভ ডিরেক্টর হুমায়রা হোসেন, ফাইভসহ ওয়ালটন হেড কোয়ার্টারের অন্যান্য কর্মকর্তা।

গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র হেড কোয়ার্টারে নিজস্ব উৎপাদিত স্যানিটারি ন্যাপকিন ভেন্ডিং মেশিন স্থাপন করা হয়েছে

উল্লেখ্য, জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার অভিষ্ট্য লক্ষ্য-৮ হলো—সবার জন্য উপযুক্ত ও উৎপাদনশীল কর্মসংস্থান এবং শোভন কর্মসুযোগ সৃষ্টি এবং স্থিতিশীল, অন্তর্ভুক্তিমূলক ও টেকসই অথনৈতিক প্রবৃদ্ধি অর্জন। এ লক্ষ্য অর্জনে গত বিশ্ব নারী দিবস উপলক্ষে ‘ফিমেল ইনভলভমেন্ট ইন ভার্সাটাইল এমপাওয়ারমেন্ট (এফআইভিই বা ফাইভ)’ শীর্ষক একটি ডাইভারসিটি অ্যান্ড ইনক্লুসন বা ডিঅ্যান্ডআই প্যানেল চালু করেন ওয়ালটন হাই- টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র ম্যানেজিং ডিরেক্টর ও সিইও গোলাম মুর্শেদ। ‘বেটার বাংলাদেশ টুমরো’ শীর্ষক উদ্যোগের মাধ্যমে নারী সদস্যদের জন্য সুষ্ঠু, সুন্দর ও বিশ্বমানের একটি কর্মপরিবেশ নিশ্চিতে ‘ফাইভ’ ডিঅ্যান্ডআই প্যানেল চালু করা হয়। বাংলাদেশে ওয়ালটনই প্রথম ইলেকট্রনিক্স ও প্রযুক্তি শিল্পখাতে এ ধরনের উদ্যোগ নেয়।

নারী সদস্যদের প্রজননস্বাস্থ্য সুরক্ষায় মাসিকের সময় জীবাণুমুক্ত থাকার পাশাপাশি পরিচ্ছন্ন ও স্বাস্থ্যসম্মত পণ্যের ব্যবহার নিশ্চিত ও সহজলভ্য করার প্রতি বিশেষ গুরুত্ব দিয়েছে ওয়ালটন। তাই বিশ্ব মাসিক স্বাস্থ্য সুরক্ষা দিবস উপলক্ষে ওয়ালটন ওয়ার্কশপ বিভাগ ও ফাইভের উদ্যোগে নারী সদস্যদের জন্য হেড কোয়ার্টারে স্যানিটারি ন্যাপকিন ভেন্ডিং মেশিন স্থাপন করা হয়।

অগাস্টিন সুজন/একরাম/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়