ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

দরপতন শেয়ারবাজারে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৬, ২০ জুন ২০২২   আপডেট: ১৫:০৬, ২০ জুন ২০২২
দরপতন শেয়ারবাজারে

দেশের শেয়ারবাজারে মঙ্গলবার (২০ জুন) সূচকের পতন হয়েছে। এদিন অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দরপতন হয়েছে। একই সঙ্গে আগের দিনের চেয়ে লেনদেন কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৪৯ পয়েন্ট কমে ৬ হাজার ৩৫৭ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, ডিএসই শরীয়াহ সূচক ৯ পয়েন্ট কমে ১ হাজার ৩৮৮ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১৫ পয়েন্ট কমে ২ হাজার ৩১৪ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৮০ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৩৬ টি কোম্পানির। এছাড়া, দরপতন হয়েছে ৩২৫ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৯ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের।

ডিএসইতে মোট ৮২২ কোটি ৩৯ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৮৯৫ কোটি ৭৮ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসসিএক্স ৮১ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ২৩১ পয়েন্টে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৩৬ পয়েন্ট কমে ১৮ হাজার ৭৩১ পয়েন্টে, সিএসই৩০ সূচক ৬২ পয়েন্ট কমে ১৩ হাজার ৫১৭ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ২৮৭ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৩৩টির, কমেছে ২২৬টির এবং অপরিবর্তিত আছে ২৮টির। দিন শেষে সিএসইতে ৫৭ কোটি ১৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ঢাকা/এনএফ/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়