ঢাকা     বুধবার   ১৭ আগস্ট ২০২২ ||  ভাদ্র ২ ১৪২৯ ||  ১৮ মহরম ১৪৪৪

পাঁচ বছর পর বাজারে আসছে স্পন্দন রাইস ব্রান অয়েল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৯, ২৮ জুন ২০২২  
পাঁচ বছর পর বাজারে আসছে স্পন্দন রাইস ব্রান অয়েল

বাজারে স্পন্দন রাইস ব্রান অয়েল বাজারজাত শুরু করতে যাচ্ছে পুঁজিবাজারে খাদ্য ও আনুসঙ্গিক খাতে তালিকাভুক্ত কোম্পানি এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ। ঋণ কেলেঙ্কারির কারণে দীর্ঘ পাঁচ বছর বন্ধ থাকার পর জাপানি বিনিয়োগ প্রতিষ্ঠান মিনোরি বাংলাদেশের নতুন মালিকানায় কোম্পানিটি আনুষ্ঠানিকভাবে ভোজ্যতেল বাজারজাত শুরু করতে যাচ্ছে।

মঙ্গলবার (২৮ জুন) সন্ধ্যা ৬টায় রাজধানীর রেডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেনে স্পন্দন রাইস ব্রান অয়েলের মোড়ক উন্মোচন করা হবে।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত থাকবেন এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম ও মিনোরি বাংলাদেশের চেয়ারম্যান মিয়া মামুন।

তথ্য অনুযায়ী, ২০২১ সালে এমারেল্ড অয়েলের ৭.৮০ শতাংশ শেয়ার কিনে মালিকানায় আসে মিনোরি বাংলাদেশ। মালিকানায় পরিবর্তন আসলেও পণ্য হিসবে ব্র্যান্ড স্পন্দন নামেই তেল বাজারজাত কবে কোম্পানিটি।

এমারেল্ড অয়েল ২০১৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্তির মাধ্যমে মাধ্যমে ২০ কোটি টাকা উত্তোলন করে। দীর্ঘদিন লোকসান থাকা ও শেয়ারহোল্ডারদের লভ্যাংশ না দেওয়ায় কোম্পানিকে ২০১৮ সাল থেকে জেড ক্যাটাগরিতে স্থানান্তর করা হয়। সর্বশেষ ২০১৬ সালে সর্বশেষ শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দেয়। সর্বশেষ হিসাব অনুযায়ী, কোম্পানির উদ্যোক্তা ও পরিচালকদের ৩৮.২৬ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের ৭.৮৩ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের ৫৩.৯১ শতাংশ শেয়ার রয়েছে।

/তানিম/সাইফ/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়