ঢাকা     শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২০ ১৪২৯

সামর্থ্যহীনদের জন্য ওমরাহর সুযোগ, রওনা দিল প্রথম কাফেলা

প্রেস বিজ্ঞপ্তি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১২, ৪ ডিসেম্বর ২০২২  
সামর্থ্যহীনদের জন্য ওমরাহর সুযোগ, রওনা দিল প্রথম কাফেলা

সৌদি আরবের পবিত্র নগরী মক্কা ও মদিনাতে ওমরাহ পালনে যাচ্ছেন সামর্থ্যহীন ১০৪ জন মুসল্লি। পেশায় ফুটপাতের হকার, দোকান কর্মচারীসহ হজ পালনের সামর্থ্য নেই এমন ধর্মপ্রাণ মুসল্লিদের এই সুযোগ করে দিচ্ছেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক, বাংলাদেশ জুয়েলারি অ্যাসোসিয়েশনের (বাজুস) প্রেসিডেন্ট ও বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির প্রধান উপদেষ্টা সায়েম সোবহান আনভীর।

রোববার এ কার্যক্রমের অংশ হিসেবে ওমরাহর প্রথম কাফেলা রওনা হয় সৌদি আরবের উদ্দেশে। দুপুরে প্রথম কাফেলার ২৬ সদস্যকে নিয়ে বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির অফিসে অনুষ্ঠিত হয় দোয়া মাহফিল।

ওমরাহ পালনের সুযোগ পেয়ে বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির প্রধান উপদেষ্টা সায়েম সোবহান আনভীরের প্রতি অশেষ কৃতজ্ঞতা জানান আতর-টুপি বিক্রেতা আব্দুল গফফার। তিনি বলেন, মাননীয় উপদেষ্টা মহোদয়ের নিকট আমি কৃতজ্ঞ। মক্কা-মদিনাতে আমি সারা দেশের মানুষের জন্য দোয়া করব। মহানবী (সা.) সব সময় তাঁর উম্মতের জন্য দোয়া করতেন, সব মানুষের ভালো চাওয়ার শিক্ষা তিনি আমাদের দিয়েছেন।

বায়তুল মোকাররম মসজিদ মার্কেট সংলগ্ন ফুটপাতের হকার সহিদুল ইসলাম ওমরাহ পালনের সুযোগ পেয়ে শুকরিয়া জানান মহান আল্লাহর নিকট। তিনি বলেন, আল্লাহর কাছে শুকরিয়া, পবিত্র হজ পালনের সুযোগ পেয়েছি। রাসুল (সা.)-এর রওজা মোবারকে নামাজ পড়ে সবার জন্য দোয়া করব।

ওমরাহযাত্রা উপলক্ষে দরুদ পাঠ ও মোনাজাত করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মাওলানা মহিউদ্দিন কাশেম। ওমরাহর উদ্দেশে যাত্রাকারী মুসল্লিদের হাতে পাঞ্জাবি, তসবিসহ বিভিন্ন সামগ্রী তুলে দেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির সদস্যরা।

মুসল্লি কমিটির সিনিয়র সহসভাপতি ও আপন জুয়েলার্সের স্বত্বাধিকারী গুলজার আহমেদ বলেন, গত রমজানে মুসল্লি কমিটির মাননীয় উপদেষ্টা মহোদয় সামর্থ্যহীনদের জন্য ওমরাহ পালনের ব্যবস্থা করার ইচ্ছা প্রকাশ করেছিলেন। তারই ধারাবাহিকতায় শতাধিক মুসল্লির জন্য ওমরাহ পালনের ব্যবস্থা করা হয়েছে। আজ ২৬ জন মুসল্লি পবিত্র ভূমির উদ্দেশে রওনা হচ্ছেন। মাননীয় উপদেষ্টা মহোদয় ধর্মপ্রাণ মুসল্লিদের খেদমতে কোনো কমতি রাখেননি। আমরা তার ও তার পরিবারের সমৃদ্ধি কামনা করি।

দোয়া মাহফিলে আরও উপস্থিত ছিলেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির সভাপতি হাজি মো. ইয়াকুব আলী, সাধারণ সম্পাদক মিজানুর রহমান মানিক, সাংগঠনিক সম্পাদক নাসিরউদ্দিন গাজি, যুগ্ম সম্পাদক শাহ আলম মিন্টু প্রমুখ।

ঢাকা/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়